Indian Museum

ভারতীয় জাদুঘরে নিয়োগ, অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকদের জন্য রয়েছে কাজের সুযোগ

বিভিন্ন বিভাগে চুক্তির ভিত্তিতে অবসরপ্রাপ্ত আধিকারিকদের নিয়োগ করা হবে। মঙ্গলবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৭:১৫
অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকদের ভারতীয় জাদুঘরে কাজের সুযোগ।

অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকদের ভারতীয় জাদুঘরে কাজের সুযোগ। সংগৃহীত ছবি।

ভারতীয় জাদুঘর (ইন্ডিয়ান মিউজিয়াম)-এ কর্মী নিয়োগ হবে। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে জাদুঘর-এর ওয়েবসাইটে। বিভিন্ন বিভাগে চুক্তির ভিত্তিতে অবসরপ্রাপ্ত আধিকারিকদের নিয়োগ করা হবে। মঙ্গলবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

কনসালট্যান্ট হিসাবে মোট ৪টি শূন্যপদে নিয়োগ হবে। জাদুঘরের অ্যাডমিনিস্ট্রেশন, ফিনান্স ও অ্যাকাউন্টস, এস্টাবলিশমেন্ট এবং প্রিজ়ারভেশন ও কনজ়ারভেশন বিভাগে কনসালট্যান্ট নিয়োগ হবে। কেন্দ্রীয় সরকারের বা কেন্দ্রীয় সরকারের অধীনস্থ কোনও স্বশাসিত সংস্থায় সপ্তম বেতন কমিশন বা তার বেশি বেতন কাঠামোতে অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার/ সেকশন অফিসার/ আন্ডার সেক্রেটারি/ ডেপুটি সেক্রেটারি/ ডিরেক্টর পদ থেকে অবসরপ্রাপ্ত অধিকারিকরাই এই পদে আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও সেই মেয়াদ পরে বাড়তে পারে। মাসিক বেতনের পরিমাণ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

Advertisement

আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া ফরম্যাট মেনে আবেদন জানাতে হবে। জাদুঘরের ডিরেক্টরের উদ্দেশে আবেদনপত্র ডাক মারফত বা সরাসরি জমা দিতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানাটি হল— ভারতীয় জাদুঘর, ২৭, জওহরলাল নেহেরু রোড, কলকাতা-৭০০০১৬। আবেদন জানানোর শেষ দিন ৮ ফেব্রুয়ারি। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের জাদুঘরের ওয়েবসাইট https://indianmuseumkolkata.org/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement