IIEST Shibpur

শিবপুরের আইআইইএসটিতে ইন্টারভিউয়ের মাধ্যমে কাজের সুযোগ

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় দেওয়া হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:৩৫
ইন্টারভিউয়ের মাধ্যমে কাজের সুযোগ শিবপুরের আইআইইএসটিতে।

ইন্টারভিউয়ের মাধ্যমে কাজের সুযোগ শিবপুরের আইআইইএসটিতে। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি কোর্সের পর গবেষণা করার ইচ্ছে থাকলে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে সুযোগ রয়েছে। সম্প্রতি একটি প্রজেক্টে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে। কোনও লিখিত পরীক্ষা নয়, শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই প্রজেক্টে প্রার্থী নিয়োগ হবে। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

এরোস্পেস এবং অ্যাপ্লায়েড মেকানিক্স বিভাগের জন্য শুধুমাত্র একজন প্রজেক্ট অ্যাসোসিয়েটকেই নিয়োগ করা হবে। প্রজেক্টটি ‘থার্মাল ডিকম্পোজিশন অ্যান্ড কম্বাসন স্টাডিজ’ সংক্রান্ত। ভারত সরকারের ডিএসটি-সার্ব এই প্রজেক্টের অর্থ যোগান দেবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় দেওয়া হবে। যাঁরা গেট দিয়েছেন এবং যাঁরা দেননি, সেই ভিত্তিতে এই পদে নিযুক্তের মাসিক বেতন হবে যথাক্রমে ৩১,০০০ টাকা এবং ২৫,০০০ টাকা। প্রজেক্টটি চলবে ১ বছর ১০ মাস ধরে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এরোস্পেস/ মেকানিক্যাল/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই এবং এমটেক ডিগ্রির সঙ্গে গেট-এ যথোপযুক্ত নম্বর থাকতে হবে। তবে গেট না দিয়ে থাকলে এরোস্পেস/ মেকানিক্যাল/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই এবং এমটেক থাকলেও আবেদন জানানো যাবে। যাঁদের ড্রপলেটস, স্প্রেয়িং এবং কোটিং টেকনিকের ব্যাপারে প্রাথমিক জ্ঞান রয়েছে, অ্যানসিস ফ্লুয়েন্ট/ সি/ সি++-এর মতো বিভিন্ন সফটওয়্যার স্কিল রয়েছে এবং বিভিন্ন রাসায়নিক বিক্রিয়ার ব্যাপারে মৌলিক ধারণা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

ইচ্ছুক প্রার্থীদের আবেদনপত্র-সহ সমস্ত স্বপ্রত্যয়িত প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৭ মার্চের মধ্যে সমস্ত নথি পাঠাতে হবে। ইন্টারভিউয়ের দিন ক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানানো হবে। ইন্টারভিউয়ের দিনও সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি দেখার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement