UGC NET

ইউজিসি নেটের চূড়ান্ত উত্তর সঙ্কেত প্রকাশ

যে পরীক্ষার্থীরা পরীক্ষাটি দিয়েছিলেন, তাঁরা সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৬:২৭
উত্তর সঙ্কেত

উত্তর সঙ্কেত সংগৃহীত ছবি

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) বুধবার ইউজিসি নেট-এর চূড়ান্ত উত্তর সঙ্কেত প্রকাশ করেছে। ডিসেম্বর ২০২১ ও জুন ২০২২-এর সম্মিলিত পরীক্ষার রেজাল্টটিও খুব শীঘ্রই প্রকাশ করা হবে বলে এনটিএ জানিয়েছে। যে পরীক্ষার্থীরা পরীক্ষাটি দিয়েছিলেন, তাঁরা সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

এই বছর নেট পরীক্ষাটি চারটি পর্যায়ে আয়োজন করা হয়েছিল। যার মধ্যে প্রথম পর্যায়টি ৯ থেকে ১২ জুলাইয়ের মধ্যে, দ্বিতীয় পর্যায়টি ২০ থেকে ২৩ সেপ্টেম্বরের মধ্যে, তৃতীয় পর্যায়টি ২৯ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে এবং চূড়ান্ত পর্যায়টি ৮ অক্টোবর থেকে ১৪ অক্টোবরের মধ্যে আয়োজিত হয়েছিল।

Advertisement

নেটের এই পরীক্ষাটির মাধ্যমে ভারতের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে যোগ্য প্রার্থীরা অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ও জুনিয়র রিসার্চ ফেলো হিসেবে নিযুক্ত হন। এই যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাটি বছরে দু'বার আয়োজিত হয়।

নেটের দু'টি পেপারে প্রাপ্ত নম্বরের উপরেই এই পদে প্রার্থীদের যোগ্যতা নির্ণয় করা হয়। যে প্রার্থীরা অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন, তাঁদের আর জুনিয়র রিসার্চ ফেলো হিসেবে নির্বাচিত করা হবে না।

আরও পড়ুন
Advertisement