NTPC Recruitment 2023

এনটিপিসিতে লোক নেওয়া হবে, রয়েছে প্রায় ৭০-এর কাছাকাছি শূন্যপদ, কী ভাবে আবেদন জানাবেন?

প্রতি ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৬:০২
এনটিপিসিতে লোক নেওয়া হবে।

এনটিপিসিতে লোক নেওয়া হবে। সংগৃহীত ছবি।

ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত বিদ্যুৎ সংস্থা এনটিপিসি লিমিটেড। সেই এনটিপিসিতেই উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। অভিজ্ঞ পেশাদারদের নিয়োগ করা হবে এই পদে। সংস্থার মোট ৩টি বিভাগে নিয়োগ করা হবে প্রার্থীদের। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে। এর মধ্যে ইলেক্ট্রিক্যাল নির্মাণ কাজের জন্য ২৪টি, মেকানিক্যাল নির্মাণ কাজের জন্য ৩০টি এবং সিভিলের নির্মাণ কাজের জন্য ১২টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। প্রতি ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক বেতন হবে ৬০,০০০-১,৮০,০০০ টাকা বেতনক্রম অনুযায়ী।

Advertisement

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল এবং সিভিল বিভাগের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যথাক্রমে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স, মেকানিক্যাল/ প্রোডাকশন এবং সিভিল/ কন্সট্রাকশনে ৬০ শতাংশ নম্বর-সহ বিই/ বিটেক ডিগ্রি থাকতে হবে। একই সঙ্গে প্রয়োজন সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম ৭ বছর কাজের অভিজ্ঞতা। সমস্ত পদের জন্য প্রার্থীদের শারীরিক সুস্থতাও বিশেষভাবে প্রয়োজনীয়।

আবেদনকারীর সংখ্যা এবং অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউ এবং পরীক্ষার মাধ্যমে। প্রার্থীদের আবেদন জানাতে হবে এনটিপিসি-র ওয়েবসাইটে ঢুকে ‘কেরিয়ার’ বিভাগে গিয়ে। আবেদনের জন্য জেনারেল/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া/ ওবিসি ক্যাটেগরিভুক্তদের জমা দিতে হবে ৩০০ টাকা। অন্যান্য ক্যাটেগরিভুক্তদের কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ২১ এপ্রিল। এই নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন
Advertisement