Bose Institute Recruitment 2024

বসু বিজ্ঞান মন্দির ‘স্টুডেন্ট ইন্টার্ন’ নেবে, কোন বিভাগের জন্য?

প্রার্থীর বয়স ২৩ বছরের মধ্যে হতে হবে। দ্বাদশ শ্রেণিতে যদি কোনও শিক্ষার্থীর বায়োলজি/ বায়োটেকনোলজি থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫২
Bose Institute

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

বসু বিজ্ঞান মন্দির গবেষণা প্রকল্পে কাজের জন্য স্টুডেন্ট ইন্টার্ন নেবে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দু’মাসের ইন্টার্নশিপ করানো হবে। বসু বিজ্ঞান মন্দিরের বায়োলজিক্যাল সায়েন্সেসের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

Advertisement

স্নাতক (বিটেক) স্তরে যে সমস্ত শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিংয়ের ষষ্ঠ সিমেস্টারে রয়েছেন, বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পড়ছেন এবং মাধ্যমিকে ৯০ শতাংশ নম্বর, উচ্চ মাধ্যমিকে ৮৫ শতাংশ ও স্নাতক স্তরে ৮০ শতাংশ নম্বর পেয়েছেন, তাঁরা আবেদন করতে পারবেন। প্রার্থীর বয়স ২৩ বছরের মধ্যে থাকতে হবে। দ্বাদশ শ্রেণিতে যদি কোনও শিক্ষার্থীর বায়োলজি/ বায়োটেকনোলজি থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। ২০ ফেব্রুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement