Birla Industrial and Technological Museum

বিড়লা ইন্ডাস্ট্রিয়াল ও টেকনোলজিক্যাল মিউজিয়ামে কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

টেকনিশিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে মিউজিয়ামের ওয়েবসাইটে। নিয়োগ প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু করা হয়েছে মিউজিয়ামের তরফে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৮:২৯
কাজের সুযোগ বিড়লা ইন্ডাস্ট্রিয়াল ও টেকনোলজিক্যাল মিউজিয়ামে।

কাজের সুযোগ বিড়লা ইন্ডাস্ট্রিয়াল ও টেকনোলজিক্যাল মিউজিয়ামে। সংগৃহীত ছবি।

বিড়লা ইন্ডাস্ট্রিয়াল ও টেকনোলজিক্যাল মিউজিয়ামে কর্মী নিয়োগ হবে। টেকনিশিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে মিউজিয়ামের ওয়েবসাইটে। নিয়োগের প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়েছে মিউজিয়ামের তরফে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

টেকনিশিয়ান ‘এ’ পদে নিয়োগ করা হবে। কলকাতার মিউজিয়াম ছাড়া শিলিগুড়ির উত্তরবঙ্গ বিজ্ঞান কেন্দ্রে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের বয়সের ক্ষেত্রে কিছু ছাড় রয়েছে। প্রতি মাসে ৩৪,৭২৫টাকা বেতন দেওয়া হবে কলকাতার এই মিউজিয়ামে নিযুক্তদের। অন্য দিকে শিলিগুড়ির উত্তরবঙ্গ বিজ্ঞান কেন্দ্রে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩২,৩০৪ টাকা।

Advertisement

চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাশ হতে হবে। পাশাপাশি থাকতে হবে আইটিআই-এর শংসাপত্রও। এ ছাড়াও ২ বছরের কোর্স শেষের পরে ১ বছর কাজের অভিজ্ঞতা থাকাও বাঞ্ছনীয়।

পদগুলিতে আগামী ২৮ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য সাধারণ প্রার্থীদের জমা দিতে হবে ৭৫০ টাকা। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের কোনও টাকা জমা দেওয়ার প্রয়োজন নেই। আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন আগামী ৩১ জানুয়ারি। নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি দেখার জন্য বিড়লা ইন্ডাস্ট্রিয়াল ও টেকনোলজিক্যাল মিউজিয়াম-এর ওয়েবসাইট https://bitm.gov.in/-এ যেতে হবে।

আরও পড়ুন
Advertisement