NRS Medical College Admission

নার্সিং নিয়ে ডিপ্লোমা করতে চান? সুযোগ দিচ্ছে নীলরতন সরকার হাসপাতাল

রাজ্য এবং জাতীয় নার্সিং কাউন্সিল অনুমোদিত ডিপ্লোমা কোর্সটি এক বছরের মধ্যে সম্পন্ন হবে। মোট ১৫ জনকে ভর্তি নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১২:২৮
Nil Ratan Sarkar Medical College and Hospital.

নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ছবি: সংগৃহীত।

নার্সিংয়ে স্নাতক হয়েছেন? ডিপ্লোমা করার সুযোগ দিচ্ছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, কার্ডিয়ো ভাসকুলার থোরাসিক নার্সিং নিয়ে পোস্ট বেসিক ডিপ্লোমা করানো হবে। ভর্তি নেওয়া হবে ১৫ জনকে।

Advertisement

মোট এক বছরের এই ডিপ্লোমা কোর্সটিকে রাজ্য এবং জাতীয় নার্সিং কাউন্সিল অনুমোদন দিয়েছে। তাই যাঁদের নাম সংশ্লিষ্ট কাউন্সিলে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফেরি (জিএনএম) হিসাবে নথিভুক্ত রয়েছে, তাঁরাও এই কোর্সটি করার সুযোগ পাবেন।

স্টাফ নার্স হিসাবে আগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সার্বিক ভাবে তিন বছর রাজ্য সরকারি দফতরে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা উল্লেখ করা হয়নি। প্রবেশিকার মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

১৮ জুলাই থেকে আবেদনের ফর্ম পাওয়া যাবে। ওই ফর্ম পূরণ করে ২২ জুলাই থেকে ৩ অগস্টের মধ্যে সমস্ত নথি-সহ নীলরতন সরকার মেডিক্যাল কলেজে এসে জমা দিতে হবে। প্রবেশিকা হবে ১০ অগস্ট। ১৬ অগস্ট মেধাতালিকা প্রকাশিত হবে এবং ২০ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। ক্লাস শুরু হবে অগস্টের শেষ সপ্তাহে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement