Agriculture Insurance Company

ভারতীয় কৃষি বীমা সংস্থা ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করবে, রইল সেই সংক্রান্ত খুঁটিনাটি

বিজ্ঞপ্তি অনুযায়ী ৫০ জন ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করা হবে। ১ বছরের চুক্তিভিত্তিক নিয়োগে প্রতি মাসে প্রদান করা হবে ৬০ হাজার টাকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৬:৫৪
ভারতীয় কৃষি বীমা সংস্থায় প্রশিক্ষণার্থী নিয়োগ।

ভারতীয় কৃষি বীমা সংস্থায় প্রশিক্ষণার্থী নিয়োগ। প্রতীকী ছবি।

এগ্রিকালচার ইনস্যুরেন্স কোম্পানি অফ ইন্ডিয়া লিমিটেডে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

বিজ্ঞপ্তি অনুযায়ী ৫০জন ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করা হবে। তফসিলি বিভাগে ৯টি, তফসিলি জনজাতির জন্য ৪টি, ওবিসি বিভাগে ১২টি, অর্থনৈতিক ভাবে পশ্চাদপদ বিভাগের ক্ষেত্রে ৬টি, সাধারণ বিভাগের ক্ষেত্রে ৯টি এবং বিশে ভাবে সক্ষম বিভাগের প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। ১ বছরের চুক্তিভিত্তিক নিয়োগে প্রতি মাসে প্রদান করা হবে ৬০ হাজার টাকা।

Advertisement

যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান/ বাণিজ্য/ কলাবিদ্যা/ কৃষিবিজ্ঞান বিষয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতক হয়ে হবে। আবেদনকারীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি:

https://www.aicofindia.com/AICEng/Pages/default.aspx এই ওয়েবসাইটে ১৭ জানুয়ারি থেকে আবেদন করা যাবে। প্রথমে অনলাইন রেজিস্ট্রেশনের জন্য বরাদ্দ টাকা জমা করতে হবে। টাকা জমা হয়ে গেলে, ছবি এবং সই-এর স্ক্যান করা নথি জমা দিয়ে আবেদন-প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

তফসিলি, তফসিলি জনজাতি এবং বিশেষ ভাবে সক্ষম বিভাগের প্রার্থীদের জন্য ২০০ টাকা করে আবেদনমূল্য ধার্য করা হয়েছে। বাকি বিভাগের জন্য ১০০০ টাকা ধরা হয়েছে। ১৭ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। ২৫ ফেব্রুয়ারি অনলাইন পরীক্ষা হতে পারে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নিয়োগ পদ্ধতি:

অনলাইন পরীক্ষা, ইন্টারভিউ এবং শারীরিক পরীক্ষা ও নথি যাচাইকরণের মধ্য দিয়ে নিয়োগ করা হবে। সারা দেশের মধ্যে সম্ভাব্য তিরিশটি রাজ্যে অনলাইন পরীক্ষা হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে এগ্রিকালচার ইনস্যুরেন্স কোম্পানি অফ ইন্ডিয়া লিমিটেডের এই ওয়েবসাইটটি দেখুন https://www.aicofindia.com/AICEng/Pages/default.aspx।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement