Cooking gas Supply

বিঘ্নিত গ্যাস সরবরাহ, বৈঠক নবান্নে

ইন্ডিয়ান অয়েলের বক্তব্য, গত প্রায় এক মাস ধরে কল্যাণীর কারখানায় কাজ বিঘ্নিত। ফলে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া, হুগলির বিস্তীর্ণ অঞ্চলে গ্রাহকদের সিলিন্ডার পেতে দেরি হচ্ছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ০৯:২৯
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

কলকাতা-সহ রাজ্যের বিস্তীর্ণ এলাকায় রান্নার গ্যাসের সরবরাহ ঘিরে সমস্যা দানা বেঁধেছে। তার সমাধানের লক্ষ্যে বুধবার নবান্নে রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে দীর্ঘ বৈঠক করলেন ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ। সংস্থার তরফে কল্যাণী বটলিং প্ল্যান্টের ম্যানেজার ও আধিকারিকদের ঢুকতে না দেওয়ার বিষয়টি সরকারি আধিকারিকদের জানানো হয়েছে। অভিযোগের তির বিএমএস নিয়ন্ত্রিত ঠিকা ট্রান্সপোর্ট মজদুর সঙ্ঘের দিকে। সমস্যার সমাধানে রাজ্যের হস্তক্ষেপ চেয়েছেন ইন্ডিয়ান অয়েলের কর্তারা। সূত্রের খবর, অভিযোগ শুনে মুখ্যসচিব বি পি গোপালিকা এডিজি (আইনশৃঙ্খলা), খাদ্যসচিব, নদিয়ার জেলাশাসক, পুলিশ সুপার-সহ সব পক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

Advertisement

ইন্ডিয়ান অয়েলের বক্তব্য, গত প্রায় এক মাস ধরে কল্যাণীর কারখানায় কাজ বিঘ্নিত। ফলে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া, হুগলির বিস্তীর্ণ অঞ্চলে গ্রাহকদের সিলিন্ডার পেতে দেরি হচ্ছে। অনেক ক্ষেত্রে অপেক্ষা করতে হচ্ছে প্রায় সাত দিন। তার উপরে মঙ্গলবার প্ল্যান্টের ম্যানেজার এবং এক আধিকারিককে নিগ্রহের অভিযোগও উঠেছে। তার পরেই এ দিন নবান্নে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করেন সংস্থার আধিকারিকেরা।

সাম্প্রতিক দরপত্রে ঠিকা ট্রান্সপোর্ট মজদুর সঙ্ঘ নিয়ন্ত্রিত গাড়ি কমিয়ে দেওয়ার অভিযোগ ঘিরে আন্দোলন শুরু করেছে ওই সংগঠন। যদিও আধিকারিকদের নিগ্রহের অভিযোগ তারা উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, বুধবার রাত পর্যন্ত ১৪৪টি গাড়ি ঢুকেছে। রাতের মধ্যে আরও ৩৫-৪০টি গাড়ি ঢুকবে। ফলে কাজ স্বাভাবিকই বলা যায়। তাদের পাল্টা অভিযোগ, প্ল্যান্টের ম্যানেজার মঙ্গলবার কিছু লোক নিয়ে জোর করে ঢুকতে চাইছিলেন। তাঁদের বাধা দেওয়া হয়েছে। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেই হুঁশিয়ারি দিয়েছে তারা।

আরও পড়ুন
Advertisement