Fire at Howrah Factory

হাওড়ায় প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন, ঘটনাস্থলে পৌঁছল দমকলের চারটি ইঞ্জিন

রবিবার দুপুর তিনটে নাগাদ কারখানাটিতে আগুন লাগে। সেই সময় কারখানা বন্ধ ছিল। তাই হতাহতের ঘটনা ঘটেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৬:২৪
হাওড়ায় প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন।

হাওড়ায় প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন। —নিজস্ব চিত্র।

একাদশীর দুপুরে হাওড়ায় প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় ভয়াবহ আগুন। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের চারটি ইঞ্জিন। আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয়েরাও।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রবিবার দুপুরে হাওড়ার উত্তর উনসানি এলাকার একটি প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন লাগে। দুপুর তিনটে নাগাদ ঘটনাটি ঘটে। সেই সময় কারখানা বন্ধ ছিল। ফলে বড়সড় বিপদ এড়ানো গিয়েছে। তবে কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ওই কারখানার ভিতরে প্রচুর প্লাস্টিকের সামগ্রী মজুত থাকায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা কারখানা। চারিদিক ঢেকে যায় কালো ধোঁয়ায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের চারটি ইঞ্জিন। এই মুহূর্তে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। স্থানীয়েরাও আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন। কী থেকে আগুন লাগল, খতিয়ে দেখা হচ্ছে তা-ও।

দমকল আধিকারিক রঞ্জন কুমার ঘোড়ুই বলেন, ‘‘দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারন স্পষ্ট নয়। কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না, খতিয়ে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement