Viral Street Food

এ কেমন অমলেট! তেলের বদলে কড়াইতে পড়ল কী? ভাইরাল স্ট্রিট ফুড নিয়ে আলোড়ন কলকাতায়

এর আগে, সুরাটের এক বিক্রেতা ফ্যান্টা ফ্রাই নামে এক ধরনের খাবার বানিয়ে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনটি ডিম ব্যবহার করে অমলেট তৈরি শুরু করেন তিনি।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৯:২৬
ফ্যান্টা অমলেট

ফ্যান্টা অমলেট

হিমালয় থেকে কন্যাকুমারী, আরব সাগর থেকে বঙ্গোপসাগর… এই বিস্তৃত মানচিত্রে কত যে বৈচিত্র, তা কেবল জানে এই ভারতবর্ষ। দেশের প্রতি রাজ্যে, জেলায়, শহরে খাদ্যাভ্যাস ভিন্ন। এক এক কোণা থেকে যেন এক একটি আলাদা আলাদা গন্ধ পাওয়া যায়। গৃহস্থের হেঁসেলের রান্না, রেস্তরাঁর রান্না এবং রাস্তার খাবারের রান্না। উপকরণ থেকে প্রণালী, একেবারে আলাদা এই তিন প্রকারের খাবারে। ভারতের প্রতিটি শহরে ‘স্ট্রিট ফুড’ তার ভিন্নতা এবং অনন্যতার জন্য জনপ্রিয়।

Advertisement

আবার সময় যত বয়ে যায়, ‘স্ট্রিট ফুড’-এর ধরন পাল্টাতে থাকতে। নেটমাধ্যমের দাপটের যুগে কিছু বিক্রেতা এখন অনলাইনে দর্শকদের আকর্ষণ করার জন্য উদ্ভট প্রণালী আবিষ্কার করা শুরু করেছেন। সম্প্রতি একটি ভিডিও ইনস্টাগ্রামে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। ভিডিওটি কলকাতা শহরের। দুর্গাপুজো, কালীপুজো, একের পর এক উৎসব আসছে, যাচ্ছে। এই সময়ে ‘স্ট্রিট ফুড’-এর কদর আরও বেড়ে যায়। এই পুজোর শহরে নতুন এক ধরনের খাবারের সন্ধান পাওয়া গিয়েছে এমনই সময়।

তেলের পরিবর্তে ফ্যান্টা দিয়ে নাকি অমলেট তৈরি করছেন কলকাতারই এক বিক্রেতা। ভাইরাল ভিডিওয়ে দেখা যাচ্ছে, ভরা প্যানে ফ্যান্টা ঢেলে, তাতে ৬টি গোটা ডিম ফাটিয়ে ফাটিয়ে অমলেট বানাচ্ছেন সেই ভদ্রলোক। তারপরে স্বাদে আরও মাত্রা যোগ করতে টমেটো, পেঁয়াজ, কাঁচা লঙ্কা এবং ধনে পাতা যোগ করলেন তিনি। নতুন এই পদের নাম দিলেন, ‘কোল্ড ড্রিংক অমলেট’। ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে এসেছে, ‘কলকাতার সবচেয়ে অনন্য কোল্ড ড্রিংকস অমলেট।’

এই আজব এক অমলেট দেখে আঁতকে উঠেছে নেটবাসীদের একাংশ। কারও বা আবার ভারী মজাও লেগেছে। কেউ কেউ প্রশ্ন করেছেন, এই অমলেট আদৌ খাওয়া উচিত কি না। এমন অদ্ভুত রঙিন অমলেট দেখে ভক্তি হচ্ছে না সিংহভাগেরই।

এর আগে, সুরাটের এক বিক্রেতা ফ্যান্টা ফ্রাই নামে এক ধরনের খাবার বানিয়ে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনটি ডিম ব্যবহার করে অমলেট তৈরি শুরু করেন তিনি। পরে তাতে আবার সেদ্ধ ডিমও যোগ করেন। রুটির সঙ্গে পরিবেশন করেছিলেন সেই ব্যক্তি।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

আরও পড়ুন
Advertisement