Advertisement
Travel tips during Puja

বেড়াতে গিয়ে বাদ যাবে না পুজোর হুল্লোড়, ঘুরে আসুন কাছেপিঠেই

ষষ্ঠী, সপ্তমী সেখানে কাটিয়ে অষ্টমী, নবমী এবং দশমী ফিরে আসুন কলকাতাতেই। তিন-তিনটে দিন তোলা রইল পুজোর আনন্দের জন্য।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১০
Share: Save:

বছরভরের ব্যস্ততায় ছুটি পাওয়া অনেক সময়েই দুঃসাধ্য হয়ে ওঠে। শহরের কোলাহল থেকে দূরে কোথাও বেড়াতে যেতে পুজোর ছুটির দিকেই তাকিয়ে থাকেন অনেকে। কিন্তু কলকাতা ছেড়ে বেরিয়ে পড়লে হাতছাড়া হয় ঠাকুর দেখার আনন্দ। পুজোর আনন্দের পাশাপাশি দু’দিনের জন্য কাছেপিঠে কোথাও ঘুরে এলে কিন্তু কোনওটাই বাদ দিতে হয় না!

এ বছর ষষ্ঠী ৯ই অক্টোবর অর্থাৎ বুধবার। পঞ্চমীর দিন অফিসের পরে বেরিয়ে পড়া যায় কলকাতার আশপাশেই দু’দিনের ছুটির গন্তব্যে। ষষ্ঠী, সপ্তমী সেখানে কাটিয়ে অষ্টমী, নবমী এবং দশমী ফিরে আসুন কলকাতাতেই। তিন-তিনটে দিন তোলা রইল পুজোর আনন্দের জন্য। এই প্রতিবেদনে রইল কাছেপিঠের কিছু ছুটির ঠিকানার হদিশ।

জুনপুট

জুনপুট

কলকাতা থেকে মাত্র ১৪৫ কিলোমিটার দূরে মেদিনীপুরের জুনপুট। সমুদ্রের খোলা হাওয়ায় ছুটি উপভোগ করার এক আদর্শ ঠিকানা। কলকাতা থেকে গাড়ি বা ট্রেনে সহজেই খুব কম সময়ে এখানে পৌঁছতে পারবেন।

বরন্তি

বরন্তি

অযোধ্যা পাহাড়ের পাদদেশে পুরুলিয়ার একটি ছোট্ট গ্রাম বরন্তি, যা পাহাড় এবং জঙ্গলের সৌন্দর্যে ঘেরা। কলকাতা থেকে ২৮০ কিলোমিটার দূরত্বে প্রকৃতির কোলে এই গ্রামে নির্ভেজাল বিশ্রাম নিতে পারেন। আবার উপভোগ করতে পারেন ট্রেকিং-এর মতো অ্যাডভেঞ্চার স্পোর্টস-ও।

পঞ্চলিঙ্গেশ্বর

পঞ্চলিঙ্গেশ্বর

পাহাড়ের উপর পঞ্চলিঙ্গেশ্বর মন্দিরের প্রাকৃতিক শোভা শুধুমাত্র ভক্তদেরই নয়, প্রকৃতিপ্রেমীদেরও আকৃষ্ট করে সমান ভাবে। কলকাতা থেকে ২৮০ কিলোমিটার দূরে বালাসোরের এই অসাধারণ সুন্দর জায়গায় ২ দিনের ছুটি কাটিয়ে সহজেই এ শহরে ফিরে পুজো উপভোগ করতে পারবেন।

বাঁকিপুট

বাঁকিপুট

দিঘা, মন্দারমণির ভিড় ছেড়ে শান্তিপূর্ণ কোনও সমুদ্রতটে যেতে মন চাইছে? কাঁথির কাছে বাঁকিপুট অপেক্ষা করছে আপনারই জন্য। পুজোর কোলাহলে মেতে ওঠার আগে পরিবার অথবা বন্ধুদের সঙ্গে নির্বিঘ্নে এক সুন্দর ও মনোরম প্রাকৃতিক পরিবেশে ছুটি কাটিয়ে আসুন।

পুজোও হল, বেড়ানোও। যাকে বলে জোড়া আনন্দ!

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel Trip Ananda Utsav 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE