Advertisement
Durga Puja Food

কলকাতার সেরা ৫ টি ‘পকেট ফ্রেন্ডলি’ চাইনিজের ঠিকানা

পুজোর দোরগোড়ায় দাঁড়িয়ে জেনে নিন কম বাজেটে কলকাতার পথে সেরা কয়েকটা চাউমিনের ঠিকানা। দোকানগুলোর মেনুতে চাউমিন ছাড়াও রয়েছে বিবিধ চাইনিজ পদ।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০০
Share: Save:

বাঙালির সব পুজোকে ঘিরেই থাকে পেটপুজো। সেখানে দুর্গাপুজো বলে কথা! ভোজনরসিক বাঙালির শারদীয়া মানেই হাজার একটা খাওয়াদাওয়ার পরিকল্পনা! রাত জেগে ঠাকুর দেখবেন? ফুচকা, মোমো, রোল থেকে বিরিয়ানি, চাইনিজ, মোগলাইয়ের মত স্ট্রিট ফুডেই হবে রসনাতৃপ্তি। পুজোর দোরগোড়ায় দাঁড়িয়ে বরং জেনে নিন কম বাজেটে কলকাতার পথে সেরা কয়েকটা চাউমিনের ঠিকানা। দোকানগুলোর মেনুতে চাউমিন ছাড়াও রয়েছে বিবিধ চাইনিজ পদ।

পৌ হিং: সাধ্যের মধ্যে একেবারে খাঁটি চাইনিজ স্বাদের ঘাঁটি খুঁজছেন। পৌঁছে যান পৌ হিং-এ। এখানকার চাউমিনের জিভে জল আনা স্বাদ মন কাড়বে। পাশাপাশি ড্রাই সেসামি চিলি চিকেন এবং পৌ হিং সুপ এখানকার অন্যতম স্পেশাল ডিশ। মোটামুটি ৫০০ টাকা দু’জনের জন্য যথেষ্ট।

ঠিকানা: ১৫ এ, সান ইয়াৎ সেন স্ট্রিট,বৌবাজার

সিআইটি ক্যাফে: কম খরচে ভারতীয়, চাইনিজ সব ধরনের খাবারের ঠিকানা খুঁজছেন? এই ক্যাফেতে ঢুঁ মারতেই পারেন। এখানকার পরিবেশও বেশ মনোরম। ১৯৯২ সাল থেকে রমরমিয়ে চলছে এই দোকান। ৪০০ টাকাই দুজনের জন্য যথেষ্ট।

ঠিকানা: পি১৮এ, সিআইটি রোড, এন্টালি

দ্য দার্জিলিং: সল্টলেক অঞ্চলে ছোট্ট চাইনিজের দোকান। বেশ কম দামে সুস্বাদু চাউমিন, চিকেন মোমো, পর্ক মোমো, থুকপা পাওয়া যায়। মাথাপিছু ২৫০ টাকা খরচেই মন ভরানো খাওয়াদাওয়া!

ঠিকানা: সিএ আইল্যান্ড, সল্টলেক

ডেনজং কিচেন: যাদবপুর অঞ্চলের পড়ুয়াদের কাছে এই চাইনিজ দোকানটির বেশ কদর। ছাত্রছাত্রীদের পকেটসই মোমো, থুকপা, ক্রিসপি বেবি কর্ন-সহ বিভিন্ন চাইনিজ পদ রয়েছে মেনুতে। মাথাপিছু খরচ ১৫০ টাকার মধ্যেই।

ঠিকানা: ৯এ, বিক্রমগড়, যাদবপুর

গুঞ্জন: কলেজ স্ট্রিট এলাকায় সুর্য সেন স্ট্রিটের ছোট্ট গলির ভিতরে চাইনিজ ও তাই খাবারের এই খুদে দোকান। হঠাৎ দেখলে টের পাওয়া মুশকিল যে এইটুকু একটা রেস্তোরাঁ এত খাবারের সম্ভার! এখানকার পর্ক চাউ আর ট্যাঙ্গি চিকেন উইংস-এর বিশেষ খ্যাতি। এখানেও খরচ ১৫০-২০০ র মধ্যেই।

ঠিকানা: ৬৫, সূর্য সেন স্ট্রিট, কলেজ স্ট্রিট

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Food Ananda Utsav 2024 Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE