Indian Student

আমেরিকায় আবার মৃত্যু ভারতীয় পড়ুয়ার, বেড়াতে গিয়ে জলপ্রপাতে পড়ে গেলেন অন্ধ্রের ছাত্র

গত ৭ জুলাই নিজের দিদির পরিবারের সঙ্গে এক বন্ধুর বাড়িতে গিয়েছিলেন সাই। সেখান থেকেই তাঁরা ওই জলপ্রপাত দেখতে গিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২২:০৯
Share:

মৃত ভারতীয় পড়ুয়া সাই সূর্য অবিনাশ। ছবি: সংগৃহীত।

আমেরিকায় আবার এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু। আমেরিকার নিউ ইয়র্ক স্টেটের আলবানি প্রদেশে জলপ্রপাতে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। এমনটাই জানিয়েছেন ভারতীয় কনসুলেট।

Advertisement

ভারতীয় কনসুলেট সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম সাই সূর্য অবিনাশ গাড্ডে। তাঁর বয়স ২৬ বছর। অন্ধ্রের পূর্ব গোদাবরী জেলার গোপালপুরম মণ্ডলের বাসিন্দা তিনি। গত ৭ জুলাই আলবানির বারবারভিল জলপ্রপাতে পড়ে মারা গিয়েছেন তিনি। ভারতীয় দূতাবাস এক্স হ্যান্ডল (সাবেক টুইটার)-এ একটি পোস্ট দিয়েছে। তাতে ট্রাইন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে তারা। জানিয়েছে ঘটনার দিনক্ষণ। এর পর ছাত্রের পরিবারকেও সমবেদনা জানিয়েছে তারা। দূতাবাসের তরফে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। পাশাপাশি, ছাত্রের দেহ দেশে পাঠানোর বিষয়ে ছাড়পত্রও দিয়েছে তারা।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ট্রাইন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল সেই ছাত্র। গত ৭ জুলাই নিজের দিদির পরিবারের সঙ্গে এক বন্ধুর বাড়িতে গিয়েছিলেন সাই। সেখান থেকেই তাঁরা ওই জলপ্রপাত দেখতে গিয়েছিলেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাবশত ওই ছাত্র জলপ্রপাতে পড়ে যায়।

Advertisement

২০২৪ সালে আমেরিকায় অন্তত ছ’জন ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে। গত ২১ জুন টেক্সাস স্টেটের ডালাসে একটি দোকানে ডাকাতির সময় গুলি করে খুন করা হয় এক ভারতীয় পড়ুয়াকে। নিহতের নাম দাসার গোপীকৃষ্ণ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement