West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের সব জেলায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস, সাগরে যেতে বারণ মৎস্যজীবীদের

হাওয়া অফিস জানিয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝড় হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৭:১৮
Share:

দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস। — ফাইল চিত্র।

বঙ্গোপসাগরের উপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ বলয়। সেই সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এই দুইয়ের প্রভাবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। তবে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

শুক্রবার পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বাকি জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝড় হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলের উপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ বলয়। এর সঙ্গেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার উপরে রয়েছে সেটি। রাজস্থানের শ্রীগঙ্গানগর, রোহতক, দিল্লি, আগরা, ডালটনগঞ্জ, আসানসোলের উপর রয়েছে মৌসুমি অক্ষরেখা। এগুলির প্রভাবে দক্ষিণবঙ্গের সব জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সমুদ্রের উপরেও বইতে পারে ঝড়। সেই ঝড়ের হাওয়ার গতি ঘণ্টায় ৬০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। সে কারণে আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement