West Bengal Weather Update

দুর্যোগ কেটে গেলেও উত্তরে হালকা বৃষ্টি আপাতত চলবে, দক্ষিণেও পুজো পর্যন্ত একই পূর্বাভাস দিল হাওয়া অফিস

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী শনিবার পর্যন্ত উত্তরের আট জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বিক্ষিপ্ত ভাবে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০
Share:

আগামী শনিবার পর্যন্ত হালকা বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। — ফাইল চিত্র।

গত ক’দিন টানা বৃষ্টির পর অবশেষে দুর্যোগ কেটেছে উত্তরবঙ্গে। মেঘ সরিয়ে উঁকি দিয়েছে রোদ। তাতে যেন হাঁফ ছেড়ে বেঁচেছে প্রশাসন থেকে সাধারণ মানুষ। তবে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের সব জেলায় চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। পুজো পর্যন্ত একই পূর্বাভাস দক্ষিণবঙ্গেও। এ বছর পুজোতেও রাজ্যে বৃষ্টির সম্ভাবনা দেখছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গে সক্রিয় রয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। সে কারণে গত কয়েক দিন ঝড়বৃষ্টি চলেছে। রবিবারও দার্জিলিং জেলার সুখিয়াপোখরিতে প্রায় ৯ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় ধস নেমেছে। তিস্তা-সহ বেশ কয়েকটি নদীতে জলস্তর বৃদ্ধি পেয়েছে। নদীর তীর থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছিল। আপাতত এই অবস্থা থেকে মুক্তি উত্তরবঙ্গবাসীর। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী শনিবার পর্যন্ত উত্তরের আট জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বিক্ষিপ্ত ভাবে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে কোনও জেলাতেই ঝড়বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়নি।

আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের জেলাগুলিতেও। তবে বিক্ষিপ্ত ভাবে। জেলার কিছু অংশে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোনও জেলায় ঝড়বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়নি। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া নিয়েও কোনও নিষেধাজ্ঞা নেই। সোমবার কলকাতার আকাশ থাকতে পারে মেঘলা। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। দিনের সর্বোচ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement