West Bengal Weather Update

আকাশ মেঘলা, তবে বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে, ভারী বর্ষণ চলবে উত্তরের পাঁচ জেলায়: হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হলেও হতে পারে। তবে সার্বিক ভাবে বৃষ্টির সম্ভাবনা কম।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ০৯:৫৩
Share:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। —ফাইল চিত্র।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। উত্তরে ভারী বৃষ্টি চলবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলির জন্য কমলা এবং হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের জন্য তেমন কোনও সতর্কতা নেই।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হলেও হতে পারে। সেই তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। এই জেলাগুলিতে রবিবার বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার বৃষ্টির সতর্কতা রয়েছে শুধু মুর্শিদাবাদে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। তবে আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা আপাতত নেই। বৃহস্পতিবার কয়েকটি জেলায় আবার ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

উত্তরবঙ্গের ক্ষেত্রে, রবিবার এবং বুধ ও বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে কমলা সতর্কতা জারি করা হয়েছে। ওই জেলাগুলিতে তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ থাকতে পারে ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত। সোমবার এবং মঙ্গলবারও এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুরেও।

Advertisement

মালদহ, দক্ষিণ দিনাজপুরে আপাতত বৃষ্টির কোনও সতর্কতা জারি করা হয়নি। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি চলতে পারে এই দুই জেলায়।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতাতেও আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা কম। বিক্ষিপ্ত ভাবে দু’একটি জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে আকাশ মূলত মেঘলা থাকবে। কলকাতায় রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.৯ ডিগ্রি বেশি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস, তা-ও স্বাভাবিকের চেয়ে ০.৯ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement