Anubrata Mondal

আজ ফের মঞ্চে কেষ্ট, উৎসুক কর্মীরা

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সভায় ৩০ হাজারের বেশি কর্মী উপস্থিত থাকবেন। মুরারই ১ ব্লকের সাতটি অঞ্চলের নেতৃত্ব ও কর্মীরা অনুব্রতর সভায় উপস্থিত থাকবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুরারই  শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ০৮:২৯
Share:

অনুব্রত মণ্ডলের সভার আগে প্রস্তুতি। বুধবার মুরারইয়ে। নিজস্ব চিত্র।

দু’বছরেরও বেশি সময় পরে ফের মঞ্চে দেখা যাবে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। আজ, বৃহস্পতিবার দুপুরে মুরারই পশুহাটে বিজয়া সম্মিলনী উপলক্ষে সভা করবেন অনুব্রত। বুধবার সকাল থেকেই তার প্রস্তুতিতে ব্যস্ততা দেখা গেল স্থানীয় তৃণমূল নেতৃত্ব ও কর্মীদের মধ্যে।তৃণমূলের মুরারই ১ ব্লক সভাপতি বিনয় ঘোষ বলেন, “জেলা সভাপতি সিউড়ি ২ থেকে বিজয়া সম্মিলনী শুরু করতেন। এ বছর মুরারই থেকে শুরু করছেন। কেষ্টদার এই সিদ্ধান্তে শুধু নেতৃত্ব নন, কর্মীরাও উচ্ছ্বসিত।’’

Advertisement

এ দিন সকাল থেকেই পশু হাটের মাঠে মঞ্চ বাঁধার কাজ চলেছে জোর কদমে। বৃহস্পতিবার দুপুরে মুরারই ১ ব্লকে ও বিকেলে মুরারই ২ ব্লকে সভা রয়েছে। ভাদীশ্বর, নতুনবাজার মোড় ছাড়াও বিভিন্ন রাস্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও অনুব্রত মণ্ডলের তোরণ লাগানো হয়েছে। গরু পাচার মামলায় সিবিআই ও ইডির মামলায় দু’বছরেরও বেশি সময় ধরে জেলবন্দি ছিলেন অনুব্রত। পুজোর আগে জামিন পেয়ে তিহাড় জেল থেকে বীরভূমে ফিরেছেন তিনি। তার পরে প্রথম এখানেই মঞ্চ থেকে সভা করবেন তিনি। তা নিয়ে তাই ব্যাপক উৎসাহ রয়েছে স্থানীয় তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সভায় ৩০ হাজারের বেশি কর্মী উপস্থিত থাকবেন। মুরারই ১ ব্লকের সাতটি অঞ্চলের নেতৃত্ব ও কর্মীরা অনুব্রতর সভায় উপস্থিত থাকবেন। কর্মীদের জন্যে সভাস্থলের পাশে দুপুরের খাবারের আয়োজন করা হয়েছে। ভাত, ডাল, ডিমের ঝোল ছাড়াও চাটনি ও মিষ্টির ব্যবস্থা থাকবে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের মতে, জেলা সভাপতি না থাকলেও তাঁর গড়ে যাওয়া সংগঠনে ভর করেই পঞ্চায়েত ও লোকসভা ভোটে জেলায় ভাল ফল করেছে তৃণমূল। এ বার লক্ষ্য ২০২৬-এর বিধানসভা ভোট। তাই সংগঠনকে মজবুত করতে ‘কেষ্টদা’ কী বার্তা দেন সেই দিকেই তাকিয়ে তৃণমূল নেতৃত্ব ও কর্মীরা। তৃণমূলের মুরারই ১ ব্লক সভাপতি বিনয় ঘোষ বলেন, ‘‘কর্মীদের সভায় নিয়ে আসার জন্য বিভিন্ন যানবাহনের আয়োজন করছেন নেতারা। জেলা সভাপতি কী বার্তা দেন তা নিয়ে সকলেই উৎসাহিত।”

Advertisement

যদিও অনুব্রত মণ্ডলের সভা নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। দলের বীরভূম সাংগঠনিক জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, “বাঘ এখন বিড়াল হয়ে গিয়েছে। আর জি করের বিচার চেয়ে চিকিৎসক ও সাধারণ মানুষজন রাস্তায় নেমেছেন। জেলাতেও তার আঁচ পড়েছে। সভায় সে ভাবে মানুষজনকে দেখা যাবে না।” একই সুরে সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য সঞ্জীব বর্মন বলেন, “তৃণমূল থেকে মানুষজন মুখ ফেরাতে শুরু করেছেন। তাবুঝেই ডিম ভাতের আয়োজন করা হয়েছে। জেলা সভাপতি নিজের গরু পাচার মামলায় জামিনে মুক্ত। তিনি কী বার্তা দেবেন ?

তৃণমূল সূত্রে খবর, ইলামবাজার ব্লকেও আগামী ২৬ অক্টোবর দলের তরফে বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়েছে। সেই উপলক্ষে এ দিন বিকেলে ইলামবাজারের ধরমপুর অঞ্চলে একটি প্রস্তুতি বৈঠক সারেন দলের নেতাকর্মীরা। বৈঠক থেকে প্রতি অঞ্চল থেকে আড়াই-তিন হাজার লোক নিয়ে যাওয়ার বার্তা দেওয়া হয়। উপস্থিত ছিলেন ইলামবাজারের তৃণমূল ব্লক সভাপতি ফজলুর রহমান-সহ তৃণমূলের নেতাকর্মীরা। তাঁরা জানান, অনুব্রত কী বার্তা দেন, সে দিকেই তাকিয়ে আছেন তাঁরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement