Dilip Ghosh

বিডিও-কে ঘেরাওয়ের নিদান দিলীপের

মেদিনীপুরের সাংসদ দিলীপ বৃহস্পতিবার কেশিয়াড়ির ঘৃতগ্রাম পঞ্চায়েতের ছেবদা ও গগনেশ্বর পঞ্চায়েতের জয়কৃষ্ণপুরে অঞ্চল সম্মেলনে যোগ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশিয়াড়ি ও খড়্গপুর শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৫:৫২
Share:

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। ফাইল চিত্র।

আবাস নিয়ে তৃণমূলের পাশাপাশি প্রশাসনকেও নিশানা করছিল বিজেপি। এক ধাপ এগিয়ে প্রশাসনিক আধিকারিকদের ঘেরাও করে রাখার নিদান হাঁকলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাওয়েরও।

Advertisement

মেদিনীপুরের সাংসদ দিলীপ বৃহস্পতিবার কেশিয়াড়ির ঘৃতগ্রাম পঞ্চায়েতের ছেবদা ও গগনেশ্বর পঞ্চায়েতের জয়কৃষ্ণপুরে অঞ্চল সম্মেলনে যোগ দেন। জয়কৃষ্ণপুরে আবাস দুর্নীতি নিয়ে দিলীপ সরাসরি নিশানা করেন প্রশাসনিক আধিকারিকদের। তৃণমূল ও প্রশাসনকে এক বন্ধনীতে এনে বলেন, ‘‘ওদের বিডিওকে ঘেরাও করে তালা বন্ধ করে দিন। ব্যাটাদের জলও খেতে দেবেন না।’’ তিনি বলেন, ‘‘বিডিও, এসডিও-কে ঘেরাও করব। দরকার হলে মেদিনীপুরে জেলাশাসককেও ঘেরাও করব।’’ সব শেষে তাঁর সংযোজন, ‘‘দরকার হলে দিদির বাড়ি কালীঘাট যাব। ঘিরে রেখে দেব।’’

দিলীপের এই মন্তব্যের সমালোচনায় সরব হয়েছে তৃণমূল। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অজিত মাইতির প্রতিক্রিয়া, ‘‘আসলে দিলীপ ঘোষেদের ঘেরাও করে রাখা উচিত। তাঁদের কেন্দ্রীয় সরকার আবাস যোজনায় যে নিয়ম করেছে, তাতে উচ্চ স্তরের নিম্ন রাজনীতি করা হচ্ছে। সেখানে গরিব মানুষ নানা কারণে বাদ পড়ে যাচ্ছেন। এর বিরুদ্ধে আমরাই দিলীপ ঘোষেদের ঘেরাও করব।’’ অজিতের আরও ব্যাখ্যা, ‘‘সমীক্ষা করছেন আশা, অঙ্গনওয়াড়ি কর্মীরা। ব্লক প্রশাসন করছে। আমাদের পঞ্চায়েত প্রশাসনের সংস্পর্শে নেই। তাই প্রধান, পঞ্চায়েত এর দায় নিতে পারে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement