Lanlslide on NH 10

কালিম্পঙের কাছে ধস, ফের বিপত্তি ১০ নম্বর জাতীয় সড়কে, ব্যাহত যান চলাচল

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ভূমিধসের কারণে কালিম্পঙের মেল্লি বাজার থেকে মেল্লি চেক পোস্ট পর্যন্ত রাস্তা কার্যত অবরুদ্ধ রয়েছে। চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কালিম্পং শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫
Share:

ধস নেমে অবরুদ্ধ ১০ নম্বর জাতীয় সড়কের একাংশ। —নিজস্ব চিত্র।

গত দু’দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বর্ষণের জেরে ফের ধস নামল ১০ নম্বর জাতীয় সড়কে। বৃহস্পতিবার ভোরে কালিম্পং জেলার মেল্লি বাজারের কাছে ধস নামে। ফলে শিলিগুড়ি এবং গ্যাংটকের মধ্যে সংযোগরক্ষাকারী এই রাস্তাটিতে যানজটের সৃষ্টি হয়।

Advertisement

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ভূমিধসের কারণে কালিম্পঙের মেল্লি বাজার থেকে মেল্লি চেক পোস্ট পর্যন্ত রাস্তা কার্যত অবরুদ্ধ রয়েছে। চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ। রাস্তা আংশিক বন্ধ থাকায় ১০ নম্বর জাতীয় সড়ক ধরে গাড়ির দীর্ঘ লাইন দেখা যায়। কিছু যানবাহন লাভা হয়ে বিকল্প পথ ধরে গ্যাংটকের দিকে যায়। তবে ধস সরিয়ে খুব দ্রুতই যান চলাচল স্বাভাবিক করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

ধস এবং তিস্তার জলোচ্ছ্বাসের কারণে গত জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত মোট ন’বার ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ থেকেছে। পূর্ত দফতর যুদ্ধকালীন তৎপরতায় কাজ করায় গত মঙ্গলবার ন’দিন পরে খুলেছিল ১০ নম্বর জাতীয় সড়ক। তার মধ্যেই আবার বাংলা-সিকিম ‘লাইফলাইনে’ ধস নামার ঘটনা ঘটল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement