শেষ প্রচারে ঝড় উঠল উত্তরবঙ্গে

আজ, দুপুরেই প্রচার শেষ। তার আগে বুধবার দিনভর সব দলের প্রচারে সরগরম থাকল উত্তরবঙ্গ। বুধবার দুপুর থেকে সন্ধ্যে পর্যন্ত দুই সাংসদকে নিয়ে কাড়াকাড়ি চলল শিলিগুড়িতে। তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচারে এসেছিলেন সাংসদ অভিনেতা দেব। আর বিকেলে শিলিগুড়িতে ঢুকেই বিধানমার্কেটে গিয়ে দোকানে চা খেয়ে, বিজেপির ‘টিআরপি’ বাড়ানোর চেষ্টা চালিয়েছেন কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৫ ০৩:০৪
Share:

মালবাজারে তৃণমূলের রোড শোতে বলিউডের নায়িকা ঋতিকা সেন। ছবি: সব্যসাচী ঘোষ।

আজ, দুপুরেই প্রচার শেষ। তার আগে বুধবার দিনভর সব দলের প্রচারে সরগরম থাকল উত্তরবঙ্গ। বুধবার দুপুর থেকে সন্ধ্যে পর্যন্ত দুই সাংসদকে নিয়ে কাড়াকাড়ি চলল শিলিগুড়িতে। তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচারে এসেছিলেন সাংসদ অভিনেতা দেব। আর বিকেলে শিলিগুড়িতে ঢুকেই বিধানমার্কেটে গিয়ে দোকানে চা খেয়ে, বিজেপির ‘টিআরপি’ বাড়ানোর চেষ্টা চালিয়েছেন কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। গ্ল্যামার দুনিয়ার ‘সেলেব’দের মতোই নেতা-মন্ত্রীদের ভিড়ও ছিল শিলিগুড়িতে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ সুলতান আহমেদ, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সিরা এদিন অংশ নেন প্রচারে। অসমের সেচমন্ত্রী চন্দন সরকারও এ দিন শিলিগুড়ি পুরভোটের কংগ্রেসের প্রার্থীদের হয়ে প্রচার চালিয়েছেন। ইসলামপুরে প্রচারে করেছেন রাজ্যের সেচ মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ পুরসভায় প্রচার করেছেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান। জলপাইগুড়িতে বিজেপি প্রার্থীদের হয়ে প্রচার করেন সিদ্ধার্থনাথ সিংহ। টলিউডের নবাগতা নায়িকা ঋতিকা সেনকে দিয়ে মালবাজারে প্রার্থীদের সমর্থনে প্রচার চালিয়েছে তৃণমূল। এ দিন দুপুরে মালবাজার শহরে ঋতিকা সেন হুডখোলা জিপে চড়ে তৃণমূলের সমর্থনে রোড শো করেন। অভিনেতা-নেতা-মন্ত্রী সব মিলিয়ে সরগরম ছিল শিলিগুড়ি থেকে জলপাইগুড়ি-কালিয়াগঞ্জ সর্বত্র।

Advertisement

ইসলামপুর পুরসভা নির্বাচনকে ঘিরে নিজেদের প্রতিটি ওয়ার্ডের প্রার্থীদের নিয়ে শহর জুরে মিছিল করলেন রাজ্যের জনশিক্ষা ও গ্রন্থাগার মন্ত্রী আবদুল করিম চৌধুরী। ইসলামপুর পুরসভার একাধিক ওয়ার্ডে প্রচার চালিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি রাহুল সিংহ। জলপাইগুড়িতে তৃণমূল ও বিজেপির সঙ্গে পাল্লা দিয়ে সভা করে কংগ্রেস। দলের তরফে রোড শো করেন আলিপুরদুয়ারের বিধায়ক দেবপ্রসাদ রায়। পথসভায় বক্তব্য রাখেন পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান পিনাকী সেনগুপ্ত, জলপাইগুড়ির বিধায়ক সুখবিলাস বর্মা, জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদার। বামফ্রন্টের তরফেও শেষ বেলায় প্রচার ঝড় তোলার চেষ্টা চলে। প্রবীণ সিপিএম নেতা মানিক সান্যাল, জিতেন দাস পথ সভায় দাঁড়িয়ে বামফ্রন্ট প্রার্থীদের তরফে ভোট প্রার্থনা করেন। তৃণমূলের তরফে অভিনেত্রী ঋত্বিকা সেনকে দিয়ে রোড শো করে প্রার্থীদের সমর্থনে ভোট প্রার্থনা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement