BJP

Jalpaiguri BJP: দলবিরোধী কাজের অভিযোগ, চার নেতাকে দল থেকে বহিষ্কার করল জলপাইগুড়ি জেলা বিজেপি

সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে নেতাদের বহিষ্কারের কথা জানানো হয়েছে। যদিও বহিষ্কারের এই পদ্ধতি নিয়ে বহিষ্কৃত নেতারা প্রশ্ন তুলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০১:৪৫
Share:

ফাইল চিত্র।

দলবিরোধী কাজের অভিযোগে চার নেতাকে দল থেকে বহিষ্কার করল জলপাইগুড়ি জেলা বিজেপি। বৃহস্পতিবার সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে তাঁদের বহিষ্কারের কথা জানানো হয়েছে। যদিও দল থেকে বহিষ্কারের এই পদ্ধতি নিয়ে বহিষ্কৃত নেতারা প্রশ্ন তুলেছেন। তাঁরা রাজ্য নেতৃত্বকেও বিষয়টি জানিয়েছেন।

Advertisement

বহিষ্কৃত চার জনের মধ্যে রয়েছেন, বিজেপির জলপাইগুড়ি জেলা কমিটির প্রাক্তন সহসভাপতি অলোক চক্রবর্তী, ধুপগুড়ি টাউন মণ্ডলের সহসভাপতি তপন মোহন্ত, ধুপগুড়ি প্রাক্তন পশ্চিম মণ্ডল সভাপতি গৌতম সরকার এবং জেলা কমিটির প্রাক্তন সম্পাদক অনুপ পাল। জেলা কমিটির প্যাডে জেলার সাধারণ সম্পাদক দধীরাম রায় ও চন্দন বর্মনের সই করা বিজ্ঞপ্তি দিয়ে তাঁদের বহিষ্কারের কথা ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের পর বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি হিসেবে বাপি গোস্বামী দায়িত্ব নেন। তার পর থেকেই দলের মধ্যে দুই গোষ্ঠীর মধ্যে বিরোধ শুরু হয়। জেলা সভাপতির বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন দলের বিক্ষুব্ধ নেতারা। বিধানসভা নির্বাচনের আগে এই বিক্ষুদ্ধদের তালিকা আরও দীর্ঘ হয়।

Advertisement

বিধানসভা নির্বাচনে দলের ফলাফল খারাপ হওয়ায় জেলা সভাপতি পদত্যাগের দাবিতে সরব হন ওই বিক্ষুদ্ধ নেতারা। তাঁরা জেলা সভাপতির পদত্যাগেরও দাবি জানান। রাজ্য নেতৃত্বকে চিঠিও দেন সভাপতি বদলের দাবি করেন। কিন্তু রাজ্য নেতৃত্ব বাপি গোস্বামীর পক্ষেই আস্থা প্রকাশ করে সকলকে এক সঙ্গে চলার বার্তা দেয়। এমন কি বিক্ষুদ্ধদের সতর্কও করা হয়। অভিয়োগ ওঠে, তার পরও তাঁরা নানা জায়গায় জেলা সভাপতির বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে আসছিলেন।

বহিষ্কৃত বিজেপি নেতা অলোক চক্রবর্তী বলেন, ‘‘জেলা কমিটির প্যাডে সংবাদমাধ্যমকে চিঠি লিখে বহিষ্কার করা হয়েছে। আমি বিষয়টি রাজ্য নেতৃত্বকে জানাব। জেলার কয়েকটা লোক আমাকে বহিষ্কার করেছে। এটা রাজ্য নেতৃত্বের কোনও সিদ্ধান্ত নয়। বিজেপি ছিলাম বিজেপিতেই থাকব।’’

অন্য এক বহিস্কৃত বিজেপি নেতা অনুপ পাল বলেন, ‘‘জেলা সভাপতি বাপী গোস্বামীর বিরুদ্ধে কথা বলাতেই আমাদের সরিয়ে দেওয়া হল। জেলা সভাপতি নিজে সই করে বহিষ্কার করলেন না। লোক দিয়ে সাসপেন্ড করা হল।’’

এ নিয়ে বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীর সঙ্গে যোগাযোগ করা হলে তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement