NIA

বিজেপি নেতা খুনের তদন্তে ময়নার গ্রামে এনআইএ, পাঁচ দিনের জন্য বসানো হচ্ছে শিবির

ময়নায় বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার খুনের তদন্তে গতি বাড়াল এনআইএ। বুধবার দুপুর নাগাদ এনআইএর প্রতিনিধি দল বিশাল বাহিনী নিয়ে মৃত নেতার বাড়িতে এসে পরিবারের সঙ্গে কথা বলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ময়না শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ২৩:২৬
Share:

—নিজস্ব চিত্র।

ময়নায় বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার খুনের তদন্তে গতি বাড়াল এনআইএ। বুধবার দুপুর নাগাদ এনআইএর প্রতিনিধি দল বিশাল বাহিনী নিয়ে মৃত নেতার বাড়িতে এসে পরিবারের সঙ্গে কথা বলেন। সেই সঙ্গে ধৃতদের এনে ঘটনার পুনর্নির্মাণও করা হবে বলে জানিয়েছেন তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। সূত্রের খবর, আগামী পাঁচ দিন ময়নার গোড়ামহল গ্রামে ক্যাম্প করেছে এনআইআই। একাধিক সন্দেহভাজনকে ডেকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি এলাকাবাসীদের থেকেও অভিযোগ শুনবেন তাঁরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বুধবার এনআইএর প্রতিনিধিরা দীর্ঘ সময় বিজয়কৃষ্ণর বাড়িতে ছিলেন। সেই সময় কাউকেই ওই বাড়ির আশপাশে ঘেঁসতে দেওয়া হয়নি। বিজেপির মণ্ডল সভাপতি উত্তম সিংহ বলেন, ‘‘অবশেষে বিজয়কৃষ্ণর খুনের ঘটনার তদন্তে জোর দিয়েছে এনআইএ। আমরা তদন্তকারীদের সঙ্গে কথা বলে জেনেছি, এই ঘটনার তদন্তে অনেকটাই অগ্রগতি হয়েছে। এখন এনআইএ ঘটনাস্থলে এসে ধৃতদের দিয়ে সে দিনের ঘটনার পুনর্নির্মাণ করবে জানিয়েছে। কী ভাবে বিজয়কৃষ্ণকে টেনেহিঁচড়ে তুলে নিয়ে গিয়ে নৃশংস ভাবে খুন করা হয়েছিল, তা-ই খতিয়ে দেখেছেন তদন্তকারীরা।’’

বিজয়কৃষ্ণ খুনে ধৃত তৃণমূল কর্মী মধুসূদন সাউয়ের বাবা মদন সাউ বলেন, ‘‘আজ আমাকে ডেকে পাঠিয়েছিল। এই খুনের বিষয়ে আমি কিছুই জানি না। সেটাই বললাম। ওঁরা আমার ছেলে-নাতির বিষয়েও খোঁজ করছিল। নাতি বাইরে চলে গিয়েছে কাজের জন্য। ছেলে এখন জেলে আছে ওই মার্ডার কেসের জন্য। আমার ছেলে জড়িত নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement