Drown

স্কুল পালিয়ে চিল্কিগড় বেড়াতে গিয়েছিল আট ছাত্র, ডুলুং নদীতে নেমে তলিয়ে গেল এক কিশোর, উদ্ধার দেহ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই আট ছাত্র স্কুল যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরোয়। তার পর এক পড়ুয়ার বাবার অটোয় চেপে সকলে মিলে চিল্কিগড় কর্নক দুর্গা মন্দিরে বেড়াতে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৮
Share:

ডুলুং নদী থেকে উদ্ধার হয়েছে ছাত্রের দেহ। — নিজস্ব চিত্র।

স্কুল পালিয়ে শুক্রবার চিল্কিগড়ে বেড়াতে গিয়েছিল আট বন্ধু। ডুলুং নদীতে স্নান করতে নেমে তলিয়ে গিয়েছিল দশম শ্রেণির এক ছাত্র। ১৬ বছরের ওই কিশোরের নাম কুমার মাজি। শনিবার সকাল থেকে স্পিডবোডে তল্লাশি শুরু করে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সন্ধ্যায় ডুলুং থেকে ওই ছাত্রের দেহ উদ্ধার করা হল।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই আট ছাত্র স্কুল যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরোয়। তার পর এক পড়ুয়ার বাবার অটোয় চেপে সকলে মিলে চিল্কিগড় কর্নক দুর্গা মন্দিরে বেড়াতে যায়। মন্দিরের পাশ দিয়ে বয়ে গিয়েছে ডুলুং নদী। টানা বৃষ্টির জন্য ফুলেফেঁপে উঠেছে সেই নদী। সেখানেই স্নান করতে নেমেছিল কয়েক জন পড়ুয়া। তাদের মধ্যে দু’জন জলে ডুবে যায়। সেই সময় সেখানে স্নান করছিলেন স্থানীয় এক জন। তিনি তড়িঘড়ি এক জনকে উদ্ধার করেন। কিন্তু তত ক্ষণে তলিয়ে গিয়েছে কুমার। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় জামবনি থানার পুলিশ। খবর দেওয়া হয় ওই স্কুল পড়ুয়াদের পরিবারকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পড়ুয়াদের বাড়ি ঝাড়গ্রামের বামদা এলাকায়। তারা সকলেই বাণীতীর্থ হাইস্কুলের দশম শ্রেণির পড়ুয়া। কুমারের বাবা মিঠু মাজি বলেন, ‘‘ভূগোল পরীক্ষা রয়েছে বলে শুক্রবার সকালে বাড়ি থেকে বেরিয়েছিল। কিন্তু ও চিল্কিগড় বেড়াতে যাবে বলে আমরা জানতাম না। জানলে কখনও যেতে দিতাম না তাকে। সামনেই মাধ্যমিক পরীক্ষা। নিজের গানবাজনা ও পড়াশোনা নিয়েই সারাক্ষণ ব্যস্ত থাকত কুমার।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement