Cyclone Dana in West Bengal

ঘূর্ণিঝড় ‘দানা’র শঙ্কায় হাওড়া থেকেও বহু ট্রেন বাতিল শুক্রবার সকালে, তালিকা জানাল রেল

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘দানা’র কারণে হাওড়া লাইনে শুক্রবার সকালে বহু ট্রেন বাতিল করা হয়েছে। ওই সময়েই ঘূর্ণিঝড়ের ‘ল্যান্ডফলের’ সম্ভাবনা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ২১:২৪
Share:

হাওড়া লাইনে একাধিক ট্রেন বাতিল শুক্রবার। —ফাইল চিত্র।

হাওড়া শাখায় শুক্রবার ভোর থেকে বহু ট্রেন বাতিল করল রেল। ঘূর্ণিঝড় ‘দানা’র ধ্বংসলীলার আশঙ্কায় ট্রেনগুলি বাতিল করা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র কোন কোন ট্রেন বাতিল হবে, তার তালিকা জানিয়েছেন।

Advertisement

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকালের মধ্যে ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়তে পারে। এর ফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। কৌশিক বলেন, ‘‘দানা নামে যে ঘূর্ণিঝড়টি আসছে, তার জন্য কিছু কিছু ট্রেন আমরা বাতিল করছি বা কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করছি। হাওড়া থেকে কিছু ট্রেন বাতিল করা হয়েছে আগামী শুক্রবার, ২৫ অক্টোবর।’’ শুধু হাওড়া নয়, ব্যান্ডেল এবং বর্ধমান থেকেও কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

হাওড়া থেকে বর্ধমান লোকাল (ভোর ৪টে), বর্ধমান লোকাল (ভোর ৪.১৫), গোঘাট লোকাল (ভোর ৪.২২), ব্যান্ডেল লোকাল (ভোর ৪.৪৭), তারকেশ্বর লোকাল (ভোর ৪.৫৫), গুরাপ লোকাল (ভোর ৫.০৫), ব্যান্ডেল লোকাল (ভোর ৫.১৪), সিঙ্গুর লোকাল (ভোর ৫.৩২), মসাগ্রাম লোকাল (ভোর ৫.৪৫), তারকেশ্বর লোকাল (ভোর ৫.৫৫), ব্যান্ডেল লোকাল (সকাল ৬.২৬), ব্যান্ডেল লোকাল (সকাল ৭.০৫), শ্যাওড়াফুলি লোকাল (সকাল সাড়ে৭টা), বেলুড়মঠ লোকাল (সকাল ৭.৪০), শ্রীরামপুর লোকাল (সকাল ৭.৪৫), শ্যাওড়াফুলি লোকাল (সকাল ৮.১২), ব্যান্ডেল লোকাল (সকাল ৮.২০), মেমারি লোকাল (সকাল ৮.৩৫), চন্দনপুর লোকাল (সকাল ৮.৪৯), শ্যাওড়াফুলি লোকাল (সকাল ৮.৫০), ব্যান্ডেল লোকাল (সকাল ৯.১০), শ্যাওড়াফুলি লোকাল (সকাল ৯.১৫), শ্রীরামপুর লোকাল (সকাল ৯.২০) এবং বারুইপাড়া লোকাল (সকাল ৯.৪০) শুক্রবার বাতিল থাকবে।

Advertisement

এ ছাড়া, ব্যান্ডেল থেকে হাওড়াগামী ভোর ৩টে ৭ মিনিট, ৩টে ৫০ মিনিট, ৪টে ৪৫ মিনিট, সকাল ৫টা ৪০ মিনিট, সাড়ে ৬টা এবং ৭টা ১৫ মিনিটের ট্রেনগুলি বাতিল করা হয়েছে। কাটোয়া, বর্ধমানগামী ভোরের কয়েকটি ট্রেনও বাতিল থাকবে শুক্রবার। বাতিল থাকবে বর্ধমান থেকে ব্যান্ডেলগামী কিছু ট্রেন।

রেল জানিয়েছে, শুক্রবার সকাল ১০টা পর্যন্ত এই সমস্ত লাইনে যে ট্রেনগুলি বাতিল হয়নি, সেগুলি সব স্টেশনেই থামবে। পরবর্তী সময়ে পরিস্থিতি অনুযায়ী আরও ট্রেন বাতিল বা সময়ের পরিবর্তন করা হতে পারে।

‘দানা’র কারণে শিয়ালদহ শাখাতেও একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শিয়ালদহ দক্ষিণ এবং হাসনাবাদ শাখায় ১৯০টি লোকাল ট্রেন বাতিল করেছে রেল।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement