West Bengal Weather Update

সোমবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের আট জেলায়, দিনভর কলকাতায় কেমন থাকবে আবহাওয়া?

সোমবার থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তাল থাকবে সমুদ্র। মৎস্যজীবীদের জন্য সোমবার পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে। ঝোড়ো হাওয়া বইছে বঙ্গোপসাগরের উপরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১০:০৬
Share:

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

সোমবার থেকে দক্ষিণবঙ্গের আট জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। ভিজবে কলকাতাও। তবে আপাতত শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ রয়েছে। দিনভর বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে কলকাতায়।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আলাদা করে সতর্কতা জারি করা হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়া এবং পূর্ব মেদিনীপুরের জন্য। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

সোমবার থেকে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে রাজ্যে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং বাঁকুড়ায় ভারী বৃষ্টি হতে পারে সোমবার। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে।

Advertisement

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং সোমবার জলপাইগুড়ি ও কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করতে বলেছে হাওয়া অফিস।

বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে আগামী ২৪ ঘণ্টা সমুদ্র উত্তাল থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ওড়িশা উপকূলের কাছে সমুদ্রের উপর দিয়ে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। মৎস্যজীবীদের সোমবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সতর্কতা রয়েছে কলকাতা এবং হলদিয়া বন্দরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement