Electricity Bills

চড়া বিল নিয়ে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রীর

লোকসভা ভোটের জন্য গরমের ছুটির মধ্যে কলকাতার যে সব স্কুলে কেন্দ্রীয় বাহিনী ছিল, সেই সব স্কুলের বেশির ভাগেরই বিদ্যুতের বিল এসেছে কয়েক গুণ বেশি। যা মেটানোর সামর্থ্য স্কুলের নেই বলেই দাবি কর্তৃপক্ষের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৭:৪৫
Share:

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। —ফাইল চিত্র।

লোকসভা ভোটের জন্য গরমের ছুটির মধ্যে কলকাতার যে সব স্কুলে কেন্দ্রীয় বাহিনী ছিল, সেই সব স্কুলের বেশির ভাগেরই বিদ্যুতের বিল এসেছে কয়েক গুণ বেশি। যা মেটানোর সামর্থ্য স্কুলের নেই বলেই দাবি কর্তৃপক্ষের। তাই বিল মেটাতে উদ্যোগী হতে সর্বশিক্ষা মিশনকে আবেদন করল ভুক্তভোগী স্কুলগুলি।

Advertisement

যোধপুর পার্ক বয়েজ় স্কুলের প্রধান শিক্ষক অমিত সেন মজুমদার বলেন, ‘‘কলকাতা জেলা স্কুল পরিদর্শকের অফিসে চিঠি দেওয়ার পাশাপাশি সর্বশিক্ষা মিশনের জেলা প্রজেক্ট অফিসারকে চিঠি দিয়েছি। লিখেছি, আপনারা যদি এই বিল মেটাতে উদ্যোগী হন, তা হলে ভাল হয়।’’

স্কুলগুলি জানাচ্ছে, আগেও কেন্দ্রীয় বাহিনী ভোটের সময়ে স্কুলে থেকেছে। কিন্তু এত বিল আসেনি। অমিত বলেন, ‘‘স্কুলের কম্পোজ়িট গ্রান্ট বাবদ ১ লক্ষ টাকা পাওয়া যায় ঠিকই। কিন্তু তা স্কুলের পরিকাঠামো উন্নয়নে খরচ করা হয়।’’ স্কুলে বিদ্যুতের বিল অস্বাভাবিক এসেছে শুনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ‘‘যে স্কুলে এ রকম বিল এসেছে, তারা যেন আমাদের সঙ্গে যোগাযোগ করে। দেখি, কী করা যায়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement