২ কোটি টাকার সোনা উদ্ধার, গ্রেফতার ৩

শুক্রবার বিকেলে ধাপার কাছে একটি গাড়ি আটকে তিন যুবকের কাছ থেকে বিস্কুট এবং টুকরো মিলিয়ে প্রায় ৭ কিলোগ্রাম ৪০০ গ্রাম ওজনের এই সোনা বাজেয়াপ্ত করেছে ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) অফিসারেরা। গ্রেফতার করা হয়েছে তিন জনকেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭ ০০:০৭
Share:

—ফাইল চিত্র।

সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে পাচার হয়ে আসা ২ কোটি টাকার সোনা উদ্ধার হল কলকাতায়। শুক্রবার বিকেলে ধাপার কাছে একটি গাড়ি আটকে তিন যুবকের কাছ থেকে বিস্কুট এবং টুকরো মিলিয়ে প্রায় ৭ কিলোগ্রাম ৪০০ গ্রাম ওজনের এই সোনা বাজেয়াপ্ত করেছে ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) অফিসারেরা। গ্রেফতার করা হয়েছে তিন জনকেই। ধৃতদের নাম ইন্দ্রজিৎ বিশ্বাস, রবিউল ইসলাম এবং সেলিম মোল্লা।

Advertisement

ডিআরআই সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার দুপুর থেকেই দু’টি দলে ভাগ হয়ে ধাপার কাছে অপেক্ষা করছিলেন অফিসারেরা। নির্দিষ্ট গাড়িটি আসার পরে সেটির পথ আটকানো হয়। জেরার মুখে ওই তিন যুবক জানায়, বাংলাদেশ থেকে বেআইনি ভাবে সীমান্ত টপকে এই সোনা ভারতে ঢুকছে। এর আগেও তারা এই ভাবে সোনা পাচার করেছে। সেই চোরাই সোনা তারা বড়বাজারে বিক্রি করে বলেও জানা গিয়েছে। এ বারও তারা সোনা বিক্রির জন্য বড়বাজারে যাচ্ছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিশ্বজিতের বাড়ি স্বরূপনগরে। রবিউল বসিরহাটে এবং সেলিম বাদুড়িয়ায় থাকে। শনিবার এই তিন জনকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। সেখানে ডিআরআইয়ের আইনজীবী তাপস বসু তাদের জামিনের আবেদনের বিরোধিতা করেন। বিচারক ওই তিন জনকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement