Lalbazar

হোমগার্ড নিয়েও এ বার তথ্য চাইল লালবাজার

সূত্রের খবর, হোমগার্ডদের বিরুদ্ধে অপরাধের অভিযোগ রয়েছে কিনা, তা জানতে চাওয়া হয়েছে বিভিন্ন থানা, ট্র্যাফিক গার্ড, ডিভিশন-সহ কলকাতা পুলিশের বিভিন্ন ইউনিটের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০০
Share:

লালবাজার। —ফাইল চিত্র।

সিভিক ভলান্টিয়ারদের পরে এ বার হোমগার্ডদের তথ্য জানতে চাইল লালবাজার। সূত্রের খবর, হোমগার্ডদের বিরুদ্ধে অপরাধের অভিযোগ রয়েছে কিনা, তা জানতে চাওয়া হয়েছে বিভিন্ন থানা, ট্র্যাফিক গার্ড, ডিভিশন-সহ কলকাতা পুলিশের বিভিন্ন ইউনিটের কাছে। যা ইতিমধ্যেই বিভিন্ন থানা ও ইউনিট থেকে সংশ্লিষ্ট অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে, তথ্য খতিয়ে দেখে কারও বিরুদ্ধে ইতিমধ্যে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা, তা নিয়ে কিছু জানানো হয়নি।

Advertisement

আর জি কর হাসপাতালে চিকিৎসক-ছাত্রীকে খুন ও ধর্ষণের ঘটনায় এক সিভিক ভলান্টিয়ার গ্রেফতার হয়েছে। কিছু দিন পরেই সিঁথি এলাকায় মধ্যরাতে প্রতিবাদীদের কর্মসূচির মধ্যে মত্ত অবস্থায় বাইক চালিয়ে বেপরোয়া ভাবে ঢুকে পড়েন এক সিভিক ভলান্টিয়ার। এর পরেই সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে কড়া অবস্থান নেয় লালবাজার। তাঁদের কারও বিরুদ্ধে কর্তব্যরত অবস্থায় মদ্যপান করার কোনও ইতিহাস বা অপরাধের রেকর্ড আছে কিনা, সে বিষয়ে লালবাজারের তরফে জানতে চাওয়া হয়েছিল। সূত্রের খবর, প্রাথমিক ভাবে তথ্য খতিয়ে দেখে ২১ জন সিভিক ভলান্টিয়ারকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে লালবাজার। এক পুলিশকর্তা জানান, তাঁদের মধ্যে ট্র্যাফিক বিভাগের ১৩ জন, ইএসডি ডিভিশনের তিন জন, এসএসডি ডিভিশনের এক জন রয়েছেন। বাকি চার জন ব্যাটালিয়ন এবং অন্যান্য ইউনিটে কর্মরত ছিলেন।

এ দিকে, বর্তমানে সিভিক ভলান্টিয়ার নিয়োগ বন্ধ রয়েছে। প্রায় ১৫০টি শূন্য পদ রয়েছে। আগে ঠিক হয়েছিল, দক্ষিণ ডিভিশনে ৮০ জন সিভিক ভলান্টিয়ার নিয়োগ করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement