Special Train Service

পুজোয় ট্রেনের বিশেষ পরিষেবা শিয়ালদহ, হাওড়া ডিভিশনে

লোকাল ট্রেনের সময়ানুবর্তিতার দিকেও নজর রাখা হবে। সাধারণত শিয়ালদহ ডিভিশনের সব শাখায় রাত ১২টা পর্যন্ত পরিষেবা চলে। রাত ৩টে থেকে পরের দিনের পরিষেবা শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ০৮:৫৯
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

পুজোর দিনে প্রতিমা দর্শনে আসা যাত্রীদের ভিড় সামলাতে লোকাল ট্রেনের বিশেষ পরিষেবা দেবে পূর্ব রেলের শিয়ালদহ এবং হাওড়া ডিভিশন। ওই দুই ডিভিশনে কার্যত সারা রাত পরিষেবা চালু থাকছে।

Advertisement

রেল সূত্রের খবর, আগামী ৯-১২ অক্টোবর পুজোর দিনে ওই বিশেষ পরিষেবা চালু থাকছে। ভিড় সামলাতে শিয়ালদহ ডিভিশন আগেই সমস্ত লোকাল ট্রেন সংশ্লিষ্ট শাখার সব স্টেশনে দাঁড়াবে বলে জানিয়েছে। এ ছাড়া, দিনে স্বাভাবিক পরিষেবার পাশাপাশি রাত ১২টা থেকে ভোর ৩টে পর্যন্ত বিভিন্ন শাখায় ১৮টি লোকাল ট্রেন চালানোর পরিকল্পনা হয়েছে। এ জন্য লোকাল ট্রেনের সময়ানুবর্তিতার দিকেও নজর রাখা হবে। সাধারণত শিয়ালদহ ডিভিশনের সব শাখায় রাত ১২টা পর্যন্ত পরিষেবা চলে। রাত ৩টে থেকে পরের দিনের পরিষেবা শুরু হয়।

হাওড়া ডিভিশনে ১০, ১১, ১২ অক্টোবর ছাড়াও ১৬ অক্টোবর, লক্ষ্মীপুজো এবং ৩১ অক্টোবর, কালীপুজোর দিনেও গভীর রাতে লোকাল ট্রেন চলবে। রবিবার যে সংখ্যায় ট্রেন চলে, পুজোর দিনগুলিতে দুপুর ৩টে পর্যন্ত সেই নিয়ম মেনে ট্রেন চালানো হবে। তার পরে রাত পর্যন্ত কাজের দিনের সূচি মেনে লোকাল ট্রেন চলবে। রাতের দিকে শেওড়াফুলি, তারকেশ্বর, হাওড়া-বর্ধমান কর্ড এবং মেন শাখায় লোকাল ট্রেনের পরিষেবা থাকছে। এ জন্য ওই সব রুটে ৮টি অতিরিক্ত ট্রেন চালানো হবে। হাওড়া-বর্ধমান মেন শাখায় রাতের শেষ ট্রেন হাওড়া থেকে ছাড়বে রাত ১২টা ৪৫ মিনিটে। হাওড়া-বর্ধমান কর্ড শাখায় রাতের শেষ ট্রেন ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। এ ছাড়াও ব্যান্ডেল যাওয়ার শেষ ট্রেন ছাড়বে রাত ১টায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement