Kolkata Metro

এখনই ঘরে ফেরানো নয় বৌবাজারের বাসিন্দাদের

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য পাঁচ বছরে চার বার কয়েক মিনিটের নোটিসে বাড়ি ছাড়তে হয়েছে স্থানীয়দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৬
Share:

বউবাজারে বাড়িতে ফাটল। —ফাইল চিত্র।

বৌবাজারের বাসিন্দাদের এখনই ঘরে ফেরাতে চান না মেট্রো কর্তৃপক্ষ। আগামী কাল, সোমবার পর্যন্ত পরিস্থিতি নজরে রেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মেট্রো সূত্রের খবর।

Advertisement

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য পাঁচ বছরে চার বার কয়েক মিনিটের নোটিসে বাড়ি ছাড়তে হয়েছে স্থানীয়দের। তবে, বৃহস্পতিবার রাতের জল বেরিয়ে আসার সমস্যা নিয়ন্ত্রণে এসেছে বলে জানান মেট্রো কর্তৃপক্ষ। তবু দুর্গা পিতুরি লেন এলাকা থেকে সরিয়ে আনা বাসিন্দাদের এখনই ঘরে ফেরাতে চাইছে না মেট্রো। পরিস্থিতি পুরোপুরি সামলেছে কিনা, তা বুঝতেই সোমবার পর্যন্ত সময় নেওয়া হচ্ছে।

প্রাথমিক ভাবে জল বেরোনোর ঘটনায় সুড়ঙ্গ এলাকার মাটি ধুয়ে বেরিয়ে আসেনি বলেই জানাচ্ছে মেট্রো। এ যাত্রায় কোনও বাড়িতে ফাটলও ধরেনি। তবে, আপৎকালীন পরিস্থিতিতে যাত্রীদের উদ্ধারের জন্য নির্মীয়মাণ পথের একাংশে কংক্রিটের পাইল ডায়মন্ড কাটার দিয়ে কাটার সময়ে সে দিন যে ভাবে জল বেরোয়, তাতে চিন্তায় পড়েন মেট্রোকর্তারা। রাত ১০টার পরে ভাঙা কংক্রিটের একাংশ দিয়ে মিনিটে ১০০-১৫০ লিটার জল বেরোতে শুরু করে। প্রথমে বন্ধ করা না গেলেও পরে একাধিক ব্যবস্থার সাহায্যে তা বন্ধ করা হয়। মেট্রোকর্তাদের একাংশের মতে, বর্ষার পরে ভূগর্ভস্থ জলের চাপ বেশি থাকায় এই ঘটনা ঘটতে পারে। আপাতত ঝুঁকি না নিয়ে পরিস্থিতির উপরে নজর রাখাটাই সর্বাধিক গুরুত্ব পাচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement