পুলিশকে হুমকি, জামিন চার ধৃতের

মঙ্গলবার আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারক প্রদীপ গঙ্গোপাধ্যায়ের এজলাসে পেশ করা হলে তিনি ধৃতদের জামিন মঞ্জুর করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮ ০২:৪১
Share:

দম্পতিকে হেনস্থা এবং পুলিশকর্মীদের হুমকি দেওয়ার অভিযোগে চার অভিযুক্তের জামিন মঞ্জুর করল আলিপুর আদালত। মঙ্গলবার আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারক প্রদীপ গঙ্গোপাধ্যায়ের এজলাসে পেশ করা হলে তিনি ধৃতদের জামিন মঞ্জুর করেন।

Advertisement

আদালত সূত্রে খবর, টালিগঞ্জ থানার তরফে জামিনযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছিল। সরকারি আইনজীবী জামিনের বিরোধিতা করেননি। জামিনযোগ্য ধারায় মামলা দায়ের করার বিষয়ে অবশ্য পুলিশের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সরকারি আইনজীবীও কোনও মন্তব্য করেনি। আদালতের একটি সূত্রের খবর, এক অভিযুক্ত আলিপুর আদালতের এক আইনজীবীর ছেলে। অভিযুক্তদের আইনজীবী বরুণকান্তি সোম বলেন, ‘‘জামিনযোগ্য ধারায় মামলা করায় সোমবার রাতে ধৃতদের আইনজীবী থানায় জামিনের নথি পেশ করেন। কিন্তু তখন জামিন দেওয়া হয়নি। বিচারক টালিগঞ্জ থানার ওসিকে ৫ ডিসেম্বর মধ্যে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন।’’

পুলিশ জানায়, শুক্রবার রাতে বাড়ি ফিরছিলেন বজবজের এক দম্পতি। আবদুল রসুল অ্যাভিনিউয়ে দুই যুবককে রাস্তার পাশে প্রস্রাব করতে দেখে তাঁরা নিষেধ করেন। ওই দম্পতির স্কুটি সিগন্যালে দাঁড়ালে ওই যুবকেরা তাঁদের ঘিরে গালিগালাজ এবং হুমকি দেয়। এক পুলিশকর্মী এগিয়ে এলে তাঁকেও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ওই যুবকেরা তখন চলে গেলেও ভোরে ওই এলাকায় ফিরে এসে কর্তব্যরত পুলিশকর্মীকে হুমকি দেয় বলে অভিযোগ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে মোটরবাইকের নম্বর দেখে বিশাল সাউ নামে এক জনকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করে তদন্তকারীরা জানতে পারেন, চারু মার্কেট এবং চেতলা থানা এলাকার বাসিন্দা আরও চার জন ওই ঘটনায় জড়িত। সোমবার রাতে পুলিশ শুভম আইচ, বিনোদ জানা ও সজল দাস ও রবিউল হোসেনকে গ্রেফতার করা হয়। বিশাল আগেই জামিন পেয়েছিল।

পুলিশ সূত্রে খবর, ওই প্রতিবাদী দম্পতিকে ডিসি (সাউথ) মিরাজ খালিদ পুরষ্কৃত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement