Mob Lynching

বেআইনি দখলদার সরাতে গিয়ে ‘প্রহৃত’ পুর আধিকারিক

পুরসভা ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পর্ণশ্রীর কাজিপাড়া রোডে কলকাতা পুরসভার তরফে হকার উচ্ছেদ কর্মসূচি নেওয়া হয়েছিল। সেই মতো বিকেলে পুরকর্মীদের নিয়ে সেখানে যান অভিজিৎ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০৮:১৪
Share:

—প্রতীকী চিত্র।

হকার উচ্ছেদ অভিযানে গিয়ে নিগ্রহের মুখে পড়লেন কলকাতা পুরসভার এক আধিকারিক। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পর্ণশ্রী থানা এলাকার ১২৯ নম্বর ওয়ার্ডের কাজিপাড়া রোডে। অভিযোগ, অভিজিৎ মিত্র নামে পুরসভার ওই অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে মারধর করা হয়। পরে রাতে তাঁর দায়ের করা অভিযোগের ভিত্তিতে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম অভিজিৎ মৈত্র। তিনি এলাকায় তৃণমূল কর্মী বলে পরিচিত।

Advertisement

পুরসভা ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পর্ণশ্রীর কাজিপাড়া রোডে কলকাতা পুরসভার তরফে হকার উচ্ছেদ কর্মসূচি নেওয়া হয়েছিল। সেই মতো বিকেলে পুরকর্মীদের নিয়ে সেখানে যান অভিজিৎ। অভিযোগ, বেআইনি দখলদারদের সরাতে শুরু করলে অভিযুক্ত অভিজিৎ মৈত্র ও তাঁর সঙ্গীরা প্রথমে পুরকর্মীদের বাধা দেন। তখন পুরসভার অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর সরকারি কাজে বাধা দেওয়ার কারণ জানতে চাইলে তাঁকে মারতে শুরু করেন অভিজিৎ। ওই পুর আধিকারিককে মাটিতে ফেলে মারধর করা হয়। তাঁর চোখে আঘাত লাগে। ভেঙে যায় চশমার কাচ। শেষে পুরকর্মীরা কোনও মতে অভিজিৎকে উদ্ধার করে বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পরে রাতে তিনি পর্ণশ্রী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তার পরেই পুলিশ অভিজিৎ মৈত্রকে ধরে। বুধবার ধৃতকে আলিপুর আদালতে তোলা হলে বিচারক জামিন দেন।

ঘটনা প্রসঙ্গে ১২৯ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি সঙ্গীতা দাস বলেন, ‘‘অভিজিৎ তৃণমূল কর্মী হতে পারেন। কিন্তু অন্যায়টা অন্যায়ই। এই ঘটনা কোনও ভাবে সমর্থনযোগ্য নয়। আইন আইনের পথে চলবে।’’ মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘পুরসভার কোনও আধিকারিককে হেনস্থা করা মানে আমাকে হেনস্থা করা। পুলিশকে ধন্যবাদ, তারা দোষীদের বিরুদ্ধে ঠিক সময়ে ব্যবস্থা নিয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement