West Bengal Ration Case

মঙ্গল রাতে জেলে অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়, আনা হয় এসএসকেএমে, কী বললেন চিকিৎসকেরা

রেশন দুর্নীতি মামলায় গত অক্টোবর মাসে ইডির হাতে গ্রেফতার হন জ্যোতিপ্রিয়। গ্রেফতার হওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। তখন তাঁকে এসএসকেএমে ভর্তি করানো হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১০:২৯
Share:

জ্যোতিপ্রিয় মল্লিক। — ফাইল চিত্র।

প্রেসিডেন্সি জেলে অসুস্থ হয়ে পড়লেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সূত্রের খবর, মঙ্গলবার বুকে ব্যথা অনুভব করেন তিনি। রাতেই তাঁকে জেল থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকেরা জ্যোতিপ্রিয়ের স্বাস্থ্য পরীক্ষা করেন। হাসপাতাল সূত্রে খবর, প্রাক্তন মন্ত্রীর বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়।

Advertisement

সূত্রের খবর, মঙ্গলবার বুকে ব্যথা অনুভব করেন জ্যোতিপ্রিয়। জেলের চিকিৎসকেরা প্রথমে তাঁর শারীরিক পরীক্ষা করে দেখেন। কিন্তু বুকে ব্যথা না কমায় জেল কর্তৃপক্ষ মঙ্গলবার রাতেই এসএসকেএম হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেন। চিকিৎসকদের পরামর্শেই তাঁকে জেল থেকে হাসপাতালের কার্ডিয়োলজির জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানেই তাঁর চিকিৎসা হয়। বেশ কয়েকটি পরীক্ষাও করা হয়। তবে রিপোর্টে তেমন উদ্বেগজনক কিছু না থাকায় প্রয়োজনীয় ওষুধ দিয়ে ছেড়ে দেওয়া হয় জ্যোতিপ্রিয়কে। রাতেই জেলে ফিরিয়ে আনা হয় তাঁকে।

রেশন দুর্নীতি মামলায় গত অক্টোবর মাসে ইডির হাতে গ্রেফতার হন প্রাক্তন খাদ্যমন্ত্রী। গ্রেফতার হওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। তখন তাঁকে এসএসকেএমে ভর্তি করানো হয়েছিল। জানা গিয়েছিল, প্রাক্তন মন্ত্রীর রক্তচাপের সমস্যা রয়েছে। আইসিইউতে ছিলেন দিন কয়েক। তার পর জেলেও একাধিক বার অসুস্থ হয়ে পড়েন তিনি। হাই কোর্ট হোক বা নিম্ন আদালত, বার বারই জ্যোতিপ্রিয়ের অসুস্থতার কথা উল্লেখ করেছেন তাঁর আইনজীবী।

Advertisement

গত ১৬ জুলাই হাই কোর্টে জ্যোতিপ্রিয়ের জামিন মামলায় তাঁর আইনজীবী জানান, প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থা ভাল নেই। কিডনিরও সমস্যা রয়েছে। গত বছর চেন্নাইয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। জেলে যাওয়ার পর থেকে কিডনির পরীক্ষা করানো হয়নি। ফলে কিডনির অসুখের বর্তমান অবস্থা জানা নেই। শুনানি শেষে বিচারপতি শুভ্রা ঘোষ জ্যোতিপ্রিয়ের শারীরিক পরীক্ষা করিয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন। নিম্ন আদালতেও প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তাঁর আইনজীবী। এর আগে একাধিক বার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জামিন চেয়েছেন জ্যোতিপ্রিয়। যদিও তাঁর জামিন এখনও মঞ্জুর করেনি আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement