Fraud Case

পান্ডুয়ায় জাল নোটের কারবারের পর্দা ফাঁস! ধৃতদের বাড়ি থেকে উদ্ধার নোট ছাপার সরঞ্জাম

গত ১ অক্টোবর পান্ডুয়ার বৈঁচি চৌবেরা বাজার থেকে গ্রেফতার হয়েছিলেন তিন যুবক। ধৃতদের নাম শেখ আরমান, শেখ নাজিমুদ্দিন এবং শেখ রোহন। তাঁদের বাড়ি পান্ডুয়া থানা এলাকার বোসপাড়া গ্রামে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২২:৪৮
Share:

—প্রতীকী চিত্র।

ফটোশপ করে বাড়িতেই জাল নোট ছাপার কাজ চলত। হুগলির পান্ডুয়ায় তিন ধৃতের বাড়ি থেকে ল্যাপটপ, প্রিন্টার- নোট ছাপার নানা সরঞ্জাম উদ্ধার হওয়ায় এমনটাই মনে করছেন তদন্তকারীরা। তাঁদের ধারণা, সাধারণত কোনও দোকানদারই ছোট নোট যাচাই করে দেখেন না। সেই কারণেই ৫০ টাকার জাল নোট ছাপানো হত।

Advertisement

গত ১ অক্টোবর পান্ডুয়ার বৈঁচি চৌবেরা বাজার থেকে গ্রেফতার হয়েছিলেন তিন যুবক। ধৃতদের নাম শেখ আরমান, শেখ নাজিমুদ্দিন এবং শেখ রোহন। তাঁদের বাড়ি পান্ডুয়া থানা এলাকার বোসপাড়া গ্রামে। পুলিশ সূত্রে খবর, বাজারে কেনাকাটা করতে গিয়ে ধৃতেরা দোকানদারকে যে নোট দিয়েছিলেন, তার সব ক’টির নম্বর একই। তা দেখে সন্দেহ হতেই পুলিশে খবর দেন ব্যবসায়ীরা। পুলিশ পৌঁছে তিন জনকে গ্রেফতার করে। তাঁদের বিরুদ্ধে পান্ডুয়া থানায় সুনির্দিষ্ট ধারায় একটি মামালা রুজু হয়। পুলিশ হেফাজতে থাকাকালীন অভিযুক্তদের দেখানো মতো তাঁদের বাড়ি থেকে জল নোট বানানোর সরঞ্জাম, একটি ল্যাপটপ, কীবোর্ড, কালার প্রিন্টার উদ্ধার করে পুলিশ। এ ছাড়াও ঘর থেকে ৫০ টাকার ২৯ টি জাল নোট ও কিছু এ৪ সাইজের কাগজ, যার মধ্যে জাল ৫০ টাকার নোট ছাপানো, সেগুলি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সামগ্রী তদন্তের স্বার্থে পুলিশ বাজেয়াপ্ত করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement