school

School of Twarakeswar: নির্দিষ্ট সময় স্কুলে ঢোকেননি প্রধান শিক্ষিকা, তাঁকে বাইরে রেখে গেটে তালা গ্রামবাসীদের

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় দু’বছর পর স্কুল খুললেও প্রধান শিক্ষিকা নিয়মিত নির্দিষ্ট সময়ে স্কুলে আসছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হুগলি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১১
Share:

তালা লাগানো হয়েছে স্কুলে নিজস্ব চিত্র

নির্দিষ্ট সময়ে স্কুল না আসায় প্রধান শিক্ষিকাকে স্কুলে ঢুকতে দিল না গ্রামবাসীরা। তাঁকে বাইরে রেখে গেটে তালা দিয়ে দিল এলাকার বাসিন্দারা। প্রধান শিক্ষিকা কাকলি সাহার অভিযোগ, বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে তারকেশ্বরের নাইটা মালপাহাড় পুর গ্রাম পঞ্চায়েতের মালপাহাড় পুর আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে উত্তেজনা ছড়ায়।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় দু’বছর পর স্কুল খুললেও প্রধান শিক্ষিকা নিয়মিত নির্দিষ্ট সময়ে স্কুলে আসছেন না। বৃহস্পতিবারও তিনি বেলা বারোটা নাগাদ স্কুলে আসেন বলে অভিযোগ। এর পরই গ্রামবাসীরা ক্ষুদ্ধ হয়ে স্কুলের গেটে তালা দিয়ে দেয়। গেটের বাইরেও অভিভাবকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন প্রধান শিক্ষিকা।

গ্রামবাসীরা দাবি করতে থাকেন, এই ঘটনা যাতে আর ঘটে তার জন্য প্রধান শিক্ষিকা প্রতিশ্রুতি না দিলে গেটের তালা খোলা হবে না। গ্রামবাসীদের আরও অভিযোগ, মিড ডে মিলের খাদ্য সামগ্রী দীর্ঘ দিন ধরে আত্মসাৎ করে আসছেন ওই প্রধান শিক্ষিকা।

Advertisement

অন্য দিকে স্কুলের এক সহ-শিক্ষকের দাবি এর আগেও প্রধান শিক্ষিকা দেরিতে আসার কারণে স্কুলের গেটে তালা লাগিয়েছিল গ্রাম বাসীরা। শেষ পযন্ত ক্ষুদ্ধ গ্রামবাসীরা স্কুল গেটের তালা না খোলায় প্রধান শিক্ষিকা বাড়ি চলে যান।

তবে স্কুলে আসতে তাঁর দেরি হয়েছে তার কারণ জানিয়েছেন প্রধান শিক্ষিকা। তিনি বলেন, ‘‘এই তো কদিন স্কুল খুলেছে। মিড ডে মিলের কাজ অন্যান্য কাজ মিটিয়ে আসতে দেরি হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement