Barge

নদীর চরে আটকে পণ্যবাহী বার্জ, বন্দরে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে হাওড়ার গড়চুমুকে বিপত্তি

বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ হুগলি নদী দিয়ে একটি বার্জ যাচ্ছিল কলকাতা বন্দর অভিমুখে। উল্টো দিক থেকে আর একটি বার্জ কলকাতা থেকে হলদিয়ার উদ্দেশে যাচ্ছিল। তখন ঘটে বিপত্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৪:৫৭
Share:

নদীর চরে আটকে বার্জ। — নিজস্ব চিত্র।

নদীর চরে আটকে গেল পণ্যবাহী বার্জ। বুধবার এই ঘটনা ঘটেছে হাওড়ার গড়চুমুকে। হুগলি নদী দিয়ে যাওয়ার পথে ভাটায় আটকে যায় ওই বার্জটি। তা দেখতে ভিড় জমে যায়।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ হুগলি নদী দিয়ে একটি বার্জ যাচ্ছিল কলকাতা বন্দর অভিমুখে। উল্টো দিক থেকে আর একটি বার্জ কলকাতা থেকে হলদিয়ার উদ্দেশে যাচ্ছিল। এর মধ্যে কলকাতা বন্দরগামী বার্জটি অন্য বার্জটিকে পাশ দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সেটা গড়চুমুক পর্যটন কেন্দ্রের কাছে নদীর চরের দিকে চলে আসে। শেষ পর্যন্ত বার্জটি চরে আটকে যায়। তা দেখতে ভিড় জমান আশপাশের বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, ভাটার টানে বার্জটি নদীর চরে আটকে গিয়েছে। যত ক্ষণ না আবার জোয়ার আসবে তত ক্ষণ বার্জটিকে চর থেকে সরানো যাবে না বলেই মনে করছেন অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement