Cyclone Dana in West Bengal

‘ডেনা’র প্রভাবে ক্ষয়ক্ষতি হতে পারে বুথে! রাজ্যের ছয় বিধানসভা আসনে নজর রাখছে কমিশন

বৃহস্পতিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে জরুরি বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র। সেখানে উঠে এসেছে ঘূর্ণিঝড়ের প্রসঙ্গ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২২:০৫
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

১৩ নভেম্বর রাজ্যের ছয় বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। ঘূর্ণিঝড় ‘ডেনা’র প্রভাবে ওই এলাকার বুথে কোনও ক্ষয়ক্ষতি হলে তা দ্রুত মেরামতি করার নির্দেশ দিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মা। পাশাপাশি, যেখানে স্ট্রংরুম তৈরি হতে চলেছে, সেখানেও কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার।

Advertisement

বৃহস্পতিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে জরুরি বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র। সেখানে উঠে এসেছে ঘূর্ণিঝড়ের প্রসঙ্গ। যে সব জেলায় ভোট রয়েছে, সেখানে ঘূর্ণিঝড়ের প্রভাব খতিয়ে দেখতে বলেছেন তিনি। ধর্মেন্দ্র আরও জানিয়েছেন, যে সব বুথে নির্বাচন করানো হবে এবং যেখানে ডিসি বা আরসি সেল তৈরি হবে, সেগুলি যদি এই ঘূর্ণিঝড়ে কোনও রকম ক্ষতিগ্রস্ত হয়, তা হলে তা যুদ্ধকালীন তৎপরতায় মেরামত করতে হবে। পাশাপাশি যেখানে স্ট্রংরুম তৈরি হতে চলেছে, সেখানেও নজর রাতে হবে।

১৩ নভেম্বর কোচবিহারের সিতাই, আলিপুরদুয়ারের মাদারিহাট, উত্তর ২৪ পরগনার নৈহাটি এবং হাড়োয়া, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর এবং বাঁকুড়ার তালড্যাংরায় উপনির্বাচন রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাব পড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গেই বেশি। এর মধ্যে উত্তর ২৪ পরগনা এবং মেদিনীপুরে ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোরের মধ্যে ওড়িশার ভিতরকণিকা এবং ধামারা দিয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে ‘ডেনা’। তার পর কী পরিস্থিতি হয় ওই সব জেলায়, তাতেই নজর রাখার কথা বললেন ডেপুটি নির্বাচন কমিশনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement