Arrest From Bus

ঝাড়খণ্ড থেকে কলকাতায় আসা বাসের যাত্রীর কাছ থেকে মিলল পিস্তল, গুলি! আসানসোলে পাকড়াও

বাসচালক মোহাম্মদ মকসুদ জানিয়েছেন, মোহাম্মদ সেলিম আনসারি নামে এক জন প্রায়ই ওই বাসে যাতায়াত করতেন। গিরিডি থেকে বাসে উঠতেন। নামতেন বর্ধমানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১০:৫১
Share:

বাস থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র। —নিজস্ব চিত্র।

ঝাড়খণ্ডের গিরিডি থেকে কলকাতাগামী একটি যাত্রিবাহী বাসে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র-সহ এক জনকে গ্রেফতার করল পশ্চিম বর্ধমানের আসানসোলের কুলটি থানার পুলিশ। ধৃতের কাছ থেকে চারটি আগ্নেয়াস্ত্র এবং দুই রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে খবর, শনিবার ভোরে ওই অভিযান চালিয়েছিল তারা।

Advertisement

ওই বাসটির চালকের নাম মোহাম্মদ মকসুদ। তিনি জানিয়েছেন, মোহাম্মদ সেলিম আনসারি নামে এক জন প্রায়শই এই বাসে যাতায়াত করতেন। গিরিডি থেকে বাসে উঠতেন। নামতেন বর্ধমানে। পুলিশ সূত্রে খবর, সেলিমের সঙ্গে আরও এক জন যাতায়াত করতেন। তবে শনিবার শুধু সেলিমকেই বাসে পাওয়া যায়। এসিপি (পশ্চিম) শেখ জাভেদ হোসেন জানান, গোপন সূত্রে খবর পেয়ে কুলটি থানার পুলিশ ও চৌরঙ্গী ফাঁড়ির পুলিশকে সঙ্গে নিয়ে আসানসোলের ডুবুরডিহি চেকপোস্টে বাসটিকে দাঁড় করিয়ে তল্লাশি চালায় পুলিশ। যাত্রীদের ব্যাগপত্র ‘সার্চ’ করা হয়। তখনই একটি ব্যাগ থেকে চারটি আগ্নেয়াস্ত্র এবং দু’রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। ওই ব্যাগের মালিককে গ্রেফতার করা হয়েছে।

কী উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে অভিযুক্ত যাত্রা করতেন, তিনি কোনও অপরাধ চক্রের সঙ্গে জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতকে। শনিবার ধৃতকে আসানসোল আদালতে হাজির করিয়ে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement