Shaktigarh Lyangcha

শক্তিগড়ের ল্যাংচার গুণগত মান নিয়ে প্রশ্ন! অভিযান চালাল স্বাস্থ্য ও খাদ্য সুরক্ষা দফতর

বৃহস্পতিবার জেলা স্বাস্থ্য দফতর ও খাদ্য সুরক্ষা দফতর জেলা পুলিশকে সঙ্গে নিয়ে ১০টি দলে ভাগ হয়ে এই অভিযান চালায় পূর্ব বর্ধমানের ১৯ নম্বর জাতীয় সড়কের ধারে শক্তিগড়ের ল্যাংচা বাজারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শক্তিগড় শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ২৩:২৬
Share:

—নিজস্ব চিত্র।

ল্যাংচা হাবে অভিযান চালাল জেলা স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার জেলা স্বাস্থ্য দফতর ও খাদ্য সুরক্ষা দফতর জেলা পুলিশকে সঙ্গে নিয়ে ১০টি দলে ভাগ হয়ে এই অভিযান চালায় পূর্ব বর্ধমানের ১৯ নম্বর জাতীয় সড়কের ধারে শক্তিগড়ের ল্যাংচা বাজারে। দোকানের প্যাকেটজাত দ্রবের ম্যানুফ্যাকচারিং তারিখ দেখেন সরকারি আধিকারিকেরা। স্বাস্থ্যসম্মত ভাবে খাবার তৈরির পাশাপাশি ব্যবসার কাগজপত্র সঠিক আছে কি না, সেটাও দেখা হয় স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে।

Advertisement

পূর্ব বর্ধমান জেলার উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুবর্ণ গোস্বামী বলেন, ‘‘আমাদের কাছে এখানকার খাবার নিয়ে আগেও অভিযোগ এসেছিল। কলকাতায় কোনও বড় সমাবেশ হলে এই রাস্তা দিয়ে প্রচুর মানুষ যাতায়াতের পথে খাওয়াদাওয়া করেন। তখন খাবার নিয়ে অভিযোগ আসে। খাবারের গুণগত মান ও যাঁদের দোকানের কাগজপত্র ঠিক নেই, তাঁদের আমরা নোটিস দিচ্ছি।’’

ল্যাংচার দোকানের এক মালিক পিন্টু ঘোষ বলেন, ‘‘আধিকারিকেরা এসেছিলেন, আমাদের দোকানের পরিষ্কার-পরিচ্ছন্নতা দেখলেন। পাশাপাশি মিষ্টির গুণগত মান নিয়েও আমাদের কাছে জানতে চান।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement