Viral

‘বড্ড ঘুম পেয়েছে’, ক্লান্ত হয়ে মস্ত বড় হাই তুলল সাপ! রইল ভিডিয়ো

সাপের এমন আচরণ সচরাচর দেখেননি নেটব্যবহারকারীদের অধিকাংশ। তাই ভিডিয়োটি দেখার পর অনেকেই অবাক হয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ০৯:৩৫
Share:

হাই তুলছে সাপ। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

গাছের ডালে নেতিয়ে পড়ে রয়েছে একটি সাপ। ধীরে ধীরে নীচের চোয়ালটি নীচের দিকে নামাতে শুরু করল সে। মস্ত বড় হাঁ করে বসল তার পর। এক নজরে দেখলে মনে হতে পারে যে, কোনও কিছু খাওয়ার জন্য মুখ হাঁ করছে সাপটি। আদতে তা নয়। মানুষ যে ভাবে হাই তোলে, সাপটিও অবিকল সে রকমই করল। ক্লান্ত হয়ে হাই তুলছিল সে।

Advertisement

ইতিমধ্যেই সমাজমাধ্যমে সাপের হাই তোলার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ‘নেচারইজ়অ্যামেজ়িং’ নামের অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। সাপের এমন আচরণ সচরাচর দেখেননি নেটব্যবহারকারীদের অধিকাংশ। তাই ভিডিয়োটি দেখার পর অনেকেই হতবাক হয়েছেন।

কেউ বলেছেন, ‘‘ভিডিয়োটি দুর্দান্ত। এমন সচরাচর দেখা যায় না।’’ আবার এক নেটাগরিকের মন্তব্য, ‘‘সাপেদের মধ্যে এমন আচরণ লক্ষ করা বিরল ব্যাপার। প্রকৃতি সত্যিই মাঝে মাঝে খুব অবাক করিয়ে দেয়।’’ আর এক জন আবার মজা করেই বলেছেন, ‘‘আহা রে! সাপটির নিশ্চয়ই খুব ঘুম পেয়েছে। তাই এমন করে হাই তুলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement