Viral Video

আবার এসো! বিসর্জনের আগে গণেশকে লাড্ডু দিয়ে কান্নায় ভাসল খুদে, প্রকাশ্যে ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োয় দেখা গিয়েছে, নদীর ধারে একটি গণেশমূর্তি রাখা রয়েছে। হাফহাতা পাঞ্জাবি এবং গেরুয়া রঙের ধুতি পরে মূর্তির সামনে বসে এক ন’বছর বয়সি শিশু। তার সারা গায়ে আবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৬
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

তাড়াতাড়ি এসো বাবা। গণেশকে বিদায় জানানোর সময় লাড্ডু খাওয়াতে গিয়ে কেঁদে ভাসাল ন’বছরের বালক। এমনই এক ঘটনার ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে। সমাজমাধ্যমে ভাইরালও হয়েছে ভিডিয়োটি। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, নদীর ধারে একটি গণেশমূর্তি রাখা রয়েছে। হাফহাতা পাঞ্জাবি এবং গেরুয়া রঙের ধুতি পরে মূর্তির সামনে বসে এক ন’বছর বয়সি বালক। তার সারা গায়ে আবির। গণেশকে লাড্ডু খাওয়াতে গিয়ে কেঁদে ভাসাচ্ছে সে। গণেশকে আবার ফিরে আসার আর্জি জানাচ্ছে। বিসর্জনের আগে পুরোহিত মূর্তি নিয়ে যাওয়ার জন্য এগিয়ে এলে বালকটি আরও আবেগপ্রবণ হয়ে পড়ে। সেই ভিডিয়োয় প্রকাশ্যে এসেছে ইনস্টাগ্রামে। ভিডিয়োটি সমাজমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছে ওই বালকই। ইনস্টাগ্রামে পাশাপাশি এক্স এবং ফেসবুকেও সেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। ইনস্টায় সেই ভিডিয়ো ইতিমধ্যেই ২৪ লক্ষ বার দেখা হয়েছে।

দিল্লির বাসিন্দা ন’বছর বয়সি ওই শিশুর নাম অভিনব আরোরা। বেশি পরিচিত ‘বাল সন্ত’ নামে। অভিনব ব্যবসায়ী, লেখক এবং অনুপ্রেরণামূলক বক্তা তরুণ রাজ অরোরার ছেলে। তরুণই পুত্রের সমাজমাধ্যমের অ্যাকাউন্টগুলি পরিচালনা করেন। সেই অ্যাকাউন্টগুলিতে মূলত আধ্যাত্মিক বিষয়বস্তু পোস্ট এবং শেয়ার করা হয়। ইনস্টাগ্রামে অভিনবের অনুরাগীর সংখ্যা প্রায় ১০ লক্ষ। ভারতের সর্বকনিষ্ঠ আধ্যাত্মিক বক্তা হিসাবে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরীর কাছ থেকে পুরস্কারও পেয়েছে সে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement