Viral Video

খাবার খাননি বেয়ারা, পাশে বসিয়ে স্যুপ খাওয়ালেন ক্রেতা! রইল ভিডিয়ো

কর্মীকে ওই তরুণ প্রশ্ন করেন যে, তিনি কিছু খেয়েছেন কি না। কর্মী দু’দিকে মাথা নাড়াতেই তাঁকে একই টেবিলে বসে স্যুপ খাওয়ার জন্য অনুরোধ করেন ক্রেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪২
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

রেস্তরাঁয় গিয়ে স্যুপ অর্ডার করেছিলেন এক তরুণ ক্রেতা। তাঁর টেবিলে খাবার পরিবেশন করতে যান এক তরুণ কর্মী। যখন তিনি ট্রে থেকে স্যুপের বাটি নামিয়ে টেবিলে রাখছেন, তখন কর্মীকে ওই তরুণ প্রশ্ন করেন যে, তিনি কিছু খেয়েছেন কি না। কর্মী দু’দিকে মাথা নাড়তেই তাঁকে একই টেবিলে বসে স্যুপ খাওয়ার জন্য অনুরোধ করেন ক্রেতা। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

হুসেন মানসুরি নামে এক ব্যক্তি তাঁর ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, রেস্তরাঁয় বসে স্যুপ অর্ডার করছেন হুসেন। তাঁর টেবিলে স্যুপ পরিবেশন করতে এসেছেন এক তরুণ কর্মী। হুসেনের টেবিলে স্যুপ রাখার সময় ওই কর্মীকে তিনি জিজ্ঞাসা করেন, ‘‘তোমার খাওয়া হয়েছে?’’ উত্তর আসে, ‘‘না। আর একটু পরে খাব।’’ কর্মীর জবাব শুনেই তাঁকে টেবিলের উল্টো দিকে বসার অনুরোধ করেন হুসেন। দু’টি স্যুপের বাটি অর্ডার করেছিলেন তিনি। তার মধ্যে একটি বাটি এগিয়ে দিলেন কর্মীর দিকে। তাকে খাবার পরিবেশনও করে দিলেন হুসেন। হুসেন বলেন, ‘‘আমিও এক সময় এই কাজ করতাম। আমি তাই এই পেশার সঙ্গে জড়িত কর্মীদের শ্রদ্ধা করি।’’ কর্মীকে বকশিশ দিতে দেখা যায় তাঁকে। ভিডিয়োটি দেখে হুসেনের উদ্দেশে এক নেটব্যবহারকারী বলেছেন, ‘‘আপনি খুব ভাল মানুষ।’’ আবার অন্য এক নেটাগরিকের কথায়, ‘‘কারও খুশির কারণ হয়ে উঠুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement