Viral Video

টার্কির মাংস নিয়ে পুকুরে নামতেই তরুণের দিকে এগিয়ে গেল কুমির! তার পর…

জলে নামতেই ক্রিস্টোফারের হাতে ধরে রাখা মাংসের টুকরোয় কামড় বসায় কুমিরটি। তার পর সেটি মুখের ভিতর পুরে চিবিয়ে চিবিয়ে গিলে ফেলে সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:০০
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

পুকুরে ঘুরছে বিশাল একটি কুমির। কিন্তু কোনও ভয়ডর নেই তরুণের। খালি গায়ে জলের মধ্যে নেমে পড়লেন তিনি। হাতে টার্কির মাংস। কুমিরের সামনে মাংসের টুকরোটি ধরে ধীরে ধীরে তার কাছে এগিয়ে যাচ্ছেন তরুণ। কুমিরটিও মুখ হাঁ করে এগিয়ে আসছে তরুণের দিকে। চোখেমুখে খিদের ছাপ। যেন তরুণের কাছে গেলেই খিদে মেটাতে পারবে সে। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো পোস্ট করেছেন পরিবেশবিদ ক্রিস্টোফার জিলেট (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

কুমির সংরক্ষণ করেন ক্রিস্টোফার। তাদের যথাযথ প্রশিক্ষণও দেন তিনি। ইনস্টাগ্রামের পাতায় কুমিরদের সঙ্গে সময় কাটানোর ভিডিয়ো মাঝেমধ্যেই সমাজমাধ্যমে পোস্ট করেন তিনি। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় ১৩ লক্ষের বেশি অনুগামী রয়েছে ক্রিস্টোফারের। সম্প্রতি তাঁর অ্যাকাউন্টে পোস্ট হওয়া একটি ভিডিয়োয় দেখা যায় যে, পুকুরের মধ্যে একটি কুমিরকে টার্কির মাংস খাওয়াচ্ছেন তিনি। জলে নামতেই ক্রিস্টোফারের হাতে ধরে রাখা মাংসের টুকরোয় কামড় বসায় কুমিরটি। তার পর সেটি মুখের ভিতর পুরে চিবিয়ে চিবিয়ে গিলে ফেলে সে। মাংস খাওয়ার সময় কুমিরের শরীরের পেশি সঞ্চালন থেকে শুরু করে খাবার চিবিয়ে ফেলার শব্দ— সব কিছুই ক্যামেরাবন্দি করে অনুগামীদের দেখান ক্রিস্টোফার। ভিডিয়োটি দেখার পর ক্রিস্টোফারের সাহসের প্রশংসা করেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীদের অধিকাংশ। এক নেটাগরিক আশঙ্কা প্রকাশ করে প্রশ্ন করেছেন, ‘‘মনে কি একবিন্দুও ভয় নেই আপনার? এমন ভাবে কেউ কুমিরের সামনে চলে যায়?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement