viral video of lion

পশুরাজ নয়, যেন বাড়ির পোষ্য! ভিডিয়ো দেখেও নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না

রাজকীয় প্রাণীটির এমন স্বভাববিরুদ্ধ আচরণ দেখে অবাক হয়েছেন নেটাগরিকেরা।

Advertisement

, আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৮
Share:

ছবি: সংগৃহীত।

বিশাল দেহ, ঘন কেশরে ঢাকা মুখমণ্ডল। বনের রাজার চেহারা দেখলে দূর থেকেই ভয় ও সম্ভ্রম জাগে, সামনে যাওয়া মানে প্রাণ হাতে করে নেওয়া। কিন্তু এই ব্যক্তিকে দেখে মনে হতে পারে কোনও হিংস্র চতুস্পদ নয়, বাড়ির পোষ্যের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন ওই ব্যক্তি। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দেখা যায় একটি বিশাল সিংহের পাশে হাঁটছেন এক ব্যক্তি। সিংহটিকে আদর করতেও দেখা গিয়েছে ভিডিয়োয়। জনপ্রিয় নেটপ্রভাবী মিয়া সাকিবের অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। যা দেখে হতবাক নেটমাধ্যম ব্যবহারকারীরা। হিংস্র বন্য প্রাণীকে এ ভাবে পোষ মানিয়ে পাশে নিয়ে শান্ত ভাবে হাঁটতে দেখে অনেকেই নানা প্রতিক্রিয়া দিয়েছেন। ভিডিয়োটি ইতিমধ্যেই এক লক্ষ বার দেখা হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

রাজকীয় প্রাণীটির এমন স্বভাববিরুদ্ধ আচরণ দেখে অবাক হয়েছেন নেটাগরিকেরা। বন্য প্রাণীদের সঙ্গে তাঁর নির্ভীক আচরণ ও সখ্যের জন্য সমাজমাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেছেন সাকিব। একজন ব্যবহারকারী লিখেছেন, “আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছি না। এই সিংহকে এত শান্ত দেখাচ্ছে! এটা কী ভাবে সম্ভব?’’ অন্য একজন ব্যবহারকারী যিনি ভিডিয়োটিকে একাধারে রোমাঞ্চকর ও অস্বস্তিকর দুই নামেই অভিহিত করেছেন। তাঁর মন্তব্য, ‘‘এটি যেমন রোমাঞ্চকর, তেমনই ভয়ঙ্কর, আবার আশ্চর্যজনকও বটে।’’

সাকিবের অ্যাকাউন্ট থেকে এই ধরনের ভিডিয়ো এই প্রথম প্রকাশ করা হয়েছে এমন নয়। এর আগেও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল যাতে দেখা গিয়েছিল একটি সিংহ তাঁকে আলিঙ্গন করে আছে। তাঁকেও পশুরাজকে ঘনিষ্ঠ ভাবে ধরে রাখতে দেখা গিয়েছিল সেই ভিডিয়োয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement