Gold Chain

লোহার শিকল না সোনার হার, মহিষের গলায় কী পরিয়ে দিলেন মালিক? ভিডিয়ো দেখেও কাটছে না সংশয়

দেখতে শিকলের মতো হলেও তা নাকি সোনা দিয়ে তৈরি। একটি মহিষ বসে রয়েছে এবং দু’দিক থেকে তার গলায় একটি হার পরিয়ে দিচ্ছেন দুই ব্যক্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৪:৫৭
Share:

মহিষের গলায় সোনার চেন পরানো হচ্ছে। —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

বাঁদরের গলায় মুক্তোর মালা— এই প্রবাদ শোনা যায় হামেশাই। কিন্তু মহিষের গলায় সোনার হার দেখেছেন কি? পোষ্যদের ভালবেসে অনেকেই উপহার দেন। কিন্তু এ যে ১০ কেজি ওজনের সোনার হার! দেখতে শিকলের মতো হলেও তা নাকি সোনা দিয়ে তৈরি। একটি মহিষ বসে রয়েছে এবং দু’দিক থেকে তার গলায় একটি হার পরিয়ে দিচ্ছেন দুই ব্যক্তি। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। যা দেখে ঠাট্টায় মজেছেন নেটব্যবহারকারীরা (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

আসলে ইনস্টাগ্রামের পাতায় যিনি এই ভিডিয়োটি পোস্ট করেছেন, তিনি মহিষের পরিবর্তে পোষ্যটিকে গরু বলে উল্লেখ করেছেন। তা নিয়ে হাসির রোল উঠেছে পোস্টের মন্তব্য বিভাগে। কেউ কেউ আবার তাঁর ভুল শুধরেও দিয়েছেন। এই ঘটনাটি কোন এলাকার, তা জানাননি পোস্টদাতা।

তবে মহিষের গলায় কেউ ১০ কেজি ওজনের সোনার হার পরিয়ে দিচ্ছেন তা বিশ্বাস করতে পারছেন না নেটব্যবহারকারীদের একাংশ। তাঁদের মতে, এই শিকলটি আসলে রং করা। দূর থেকে দেখে সোনা দিয়ে তৈরি বলে মনে হচ্ছে বলেই দাবি তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement