shrimp bites diner

ফুটন্ত জলে রান্না করার চেষ্টা, তরুণীর হাতে মরণকামড় চিংড়ির! ভাইরাল সেই ভিডিয়ো

চিনের একটি রেস্তোরাঁয় ঘটে যাওয়া এই অপ্রত্যাশিত এবং নাটকীয় ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে, আর তা মুহূর্তের মধ্যেই ভাইরাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৫:০৬
Share:

ভাইবাল সেই কামড়ের দৃশ্য।

ফুটন্ত জল থেকে জ্যান্ত চিংড়ি লাফিয়ে সোজা আক্রমণ করে বসল খোদ খাদককেই। চিনের একটি রেস্তোরাঁয় ঘটে যাওয়া এই অপ্রত্যাশিত এবং নাটকীয় ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে, আর তা মুহূর্তের মধ্যেই ভাইরাল। ইনস্টাগ্রামে পোস্ট হওয়ার পর সেটি কয়েক লক্ষ বার দেখা হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

চিনা রেস্তোরাঁগুলিতে সামুদ্রিক প্রাণীদের জীবন্ত ও কাঁচা অবস্থায় ফুটন্ত ঝোলের মধ্যে ডুবিয়ে সরাসরি পাত্র থেকে তুলে খাওয়ার চল রয়েছে। ভিডিয়োয় দেখানো হয়েছে যে এক চিনা তরুণী রেস্তোরাঁয় বসে ফুটন্ত ঝোলের পাত্রে একটি জীবন্ত চিংড়িকে ডুবিয়ে দেওয়ার চেষ্টা করছেন। সেটি তার হাত ফস্কে বেরিয়ে যায়। আবার চপস্টিক দিয়ে সেটিকে তোলার চেষ্টা করতেই আত্মরক্ষার চেষ্টায় মরিয়া হয়ে তরুণীর হাতে কামড়ে ঝুলতে থাকে চিংড়িটি।

চিংড়ির ধারালো দাঁড়াটি বর্শার মতো বিঁধে থাকায় ব্যথায় রীতিমতো চিৎকার করতে দেখা যায় ওই তরুণীকে। রেস্তরাঁর একজন কর্মচারী তাঁর কাছে ছুটে আসেন এবং মহিলার হাত থেকে চিংড়িটিকে খুলে ফেলার চেষ্টা করেন। বেশ কসরতের পর সেটিকে হাত থেকে ছাড়ানো যায়। তত ক্ষণে ওই তরুণীর হাতে বেশ কিছুটা ক্ষত তৈরি হয়ে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement