Kavya Karnatac

অম্বানীদের বিয়েতে থাকার জন্য দেওয়া হয় বহু টাকার প্রস্তাব, তবুও রাজি হননি নেটপ্রভাবী! কেন?

১২ জুলাই মুম্বইয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন ধনকুবের মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী। তার রেশ এখনও পর্যন্ত চলছে। তিন দিন ধরে চলা সেই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪ হাজারেরও বেশি অতিথি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৭:০১
Share:

নেটপ্রভাবী কাব্য কর্নাটক। ছবি: ইনস্টাগ্রাম।

১২ জুলাই মুম্বইয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন ধনকুবের মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী। তার রেশ এখনও পর্যন্ত চলছে। তিন দিন ধরে চলা সেই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪ হাজারেরও বেশি অতিথি। উপস্থিত ছিলেন তাবড় বলি তারকা থেকে শুরু করে বিশিষ্ট রাজনীতিবিদ থেকে জনপ্রিয় নেটপ্রভাবীরা। তবে বেশ কয়েক জন ব্যক্তিত্বও নিমন্ত্রণ পাওয়া সত্ত্বেও তারকাখচিত সেই অনুষ্ঠানে উপস্থিত হননি। তাঁদের মধ্যেই এক জন কাব্য কর্নাটক। নেটপ্রভাবী তাঁর ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা প্রায় ১৭ লক্ষ।

Advertisement

কাব্যের দাবি, অনন্তের বিয়েতে উপস্থিত থাকার জন্য অম্বানীদের তরফে তাঁকে ৩ লক্ষ ৬০ হাজার টাকা দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল। সমাজমাধ্যমে কাব্য লিখেছেন, “সম্প্রতি আমাকে অম্বানীদের বিয়েতে উপস্থিত হয়ে জনসংযোগের জন্য ৩ লক্ষ ৬০ হাজার টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। অম্বানীর বিয়ে কী ভাবে ভারতীয় অর্থনীতিকে চাঙ্গা করবে তা নিয়ে আলোচনা করা কি আমার কাজ? আমি সাধারণত ৩ লক্ষ টাকা করে নিই কাজের জন্য। আমাকে তার থেকে বেশি টাকা দেওয়া হচ্ছিল অম্বানীদের বিয়েতে। আমার বাবা-মা আমাকে আমন্ত্রণ গ্রহণ করার অনুরোধ করেছিলেন। তবে আমি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছি।’’

কিন্তু কেন অম্বানীদের প্রস্তাব গ্রহণ করেননি কাব্য? সমাজমাধ্যম লিঙ্কডিনে তার কারণও জানিয়েছেন তিনি। কাব্যের দাবি, কোনও ব্যক্তির হয়ে প্রচার করে ভিড়ের অংশ হতে চাননি তিনি। তিনি এই ধরনের প্রচারে বিশ্বাসী নন বলেও জানিয়েছেন। কাব্য আরও জানিয়েছেন, বিয়ের ঠিক আগে আগেই পরিষেবামূল্য বৃদ্ধি করেছে অম্বানীদের টেলিকম সংস্থা জিয়ো। আর সেই কারণেই অম্বানীদের জন্য প্রচার করা ঠিক হবে না বলে মনে হয়েছে তাঁর। তিনি লিখেছেন, ‘‘আমার দর্শক বিচক্ষণ। কোনটা টাকা দিয়ে প্রচার করা হচ্ছে এবং কোনটা ভাল কনটেন্ট তা বোঝার ক্ষমতা তাঁদের রয়েছে। সুতরাং, আমার দর্শকের আস্থা রক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’ পাশাপাশি নৈতিক কারণে এবং ব্যক্তিগত সততা রক্ষার কারণেও তিনি অম্বানীদের আমন্ত্রণ গ্রহণ করেননি বলে দাবি কাব্যের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement