Viral Video

‘আমার এলাকায় জল খাস কোন সাহসে’! ছোট্ট কচ্ছপের ‘দাদাগিরিতে’ পালিয়ে বাঁচল পশুরাজ

সম্প্রতি একটি সিংহ এবং একটি ছোট্ট কচ্ছপের ভিডিয়ো ভাইরাল হয়েছে, যা দেখে হেসে গড়িয়ে পড়ছেন নেট ব্যবহারকারীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১১:৪৭
Share:

নিজের এলাকায় পশুরাজকেও রেয়াত করবে না ছোট্ট কচ্ছপ। ছবি: এক্স থেকে নেওয়া।

সমাজমাধ্যমে মাঝেমধ্যেই পশুদের মধ্যে লড়াইয়ের ভিডিয়ো ভাইরাল হয়। কোনও ক্ষেত্রে তা অধিকারের লড়াই, কোনও ক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ লড়াই, কোনও ক্ষেত্রে আবার তা স্রেফ খুনসুটি। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যা দেখে হেসে গড়িয়ে পড়ছেন নেট ব্যবহারকারীরা।

Advertisement

ভিডিয়োটি একটি সিংহ এবং একটি ছোট্ট কচ্ছপের। আকারে কচ্ছপটি এতটাই ছোট যে, সিংহের মুখটাই তার কাছে পর্বতের মতো। কিন্তু তাতে থোড়াই কেয়ার! নিজের এলাকায় পশুরাজকেও রেয়াত করবে না সে। কী ‘অপরাধ’ সিংহটির? দোষের মধ্যে পশুরাজ একটু জল খেতে এসেছিল। আর তাতেই রেগে আগুন কচ্ছপটি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি সিংহ জলাশয়ে এসেছে জল খেতে। সেখানেই ছিল সেই ছোট্ট কচ্ছপটি। সিংহটিকে দেখতে পেয়েই তাকে যেন এলাকা ছাড়ার নির্দেশ দিল ‘কূর্ম অবতার’। বিরক্ত না হয়ে বা কচ্ছপটিকে আক্রমণ না করে অন্য প্রান্তে চলে গেল সিংহটি। সেখানেও তাকে ধাওয়া করল কচ্ছপটি।

Advertisement

দিন কয়েক আগে ভিডিয়োটি ‘নেচার ইজ় অ্যামেজ়িং’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শেয়ার করা হয়। ইতিমধ্যেই ভিডিয়োটি ১৪ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement