viral copy of Cocktail with diamonds

এক চুমুকে খসবে ১০ লাখ! টম্যাটো, লেবু, লঙ্কার সঙ্গে আর কী মেশানো হয় ‘লাক্সারি ককটেলে’?

শিকাগোর একটি বিলাসবহুল ও অভিজাত রেস্তরাঁ ককটেল অনুরাগীদের জন্য ‘ম্যারো মার্টিনি’ নামের এই মহার্ঘ পানীয় প্রস্তুত করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৩
Share:

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

কখনও কখনও আলাদা হয়ে যায় প্রয়োজন ও বিলাসিতার পথ। কিন্তু ‘লাক্সারি’কে কি কখনও দামে বাঁধা যায়? গ্লাসে টলটল করা কয়েকশো মিলিলিটার সোনালি পানীয়। তাতে দেওয়া আছে খাঁটি সোনার পাতে বসানো ১৫০টি হিরে! রত্নখচিত এক গ্লাস পানীয়ে চুমুক দিতে গেলে খসবে কড়কড়ে ১০ লক্ষাধিক টাকা। পরিমাণের হিসাবে সম্ভবত এটি বিশ্বের সবচেয়ে দামি পানীয়। শিকাগোর একটি বিলাসবহুল ও অভিজাত রেস্তরাঁ ককটেল অনুরাগীদের জন্য ‘ম্যারো মার্টিনি’ নামের এই মহার্ঘ পানীয় প্রস্তুত করেছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

এই পানীয়টি প্রস্তুত করতে প্রখ্যাত অলঙ্কার প্রস্তুতকারক সংস্থা ‘ম্যারো ফাইন’-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে শিকাগোস্থিত ইটালীয় রেস্তরাঁ অদালিনা। তবে এখানে জেনে রাখা ভাল, এই বিশেষ পানীয়টি কেবলমাত্র ফরমায়েশের ভিত্তিতেই পাওয়া যাবে এই রেস্তরাঁয়। এই বিলাসী পানীয়টি সাধারণ গ্রাহকের সাধ্যের বাইরে। রেস্তরাঁর পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, সাধারণত যে সব পুরুষ তাঁদের স্ত্রী বা সঙ্গিনীকে বিশেষ চমক দিতে চান, তাঁরাই এর গ্রাহক হতে চান। স্বতন্ত্র এই পানীয় তৈরির সমগ্র পরিকল্পনা অদালিনার জেনারেল ম্যানেজার কলিন হোফারের। টম্যাটোর নির্যাস, লেবু, বেসিল, জলপাই তেল ও লঙ্কার ঝাঁঝের মেলবন্ধনে তৈরি পানীয়ে ১৪ ক্যারাট সোনায় মোড়া ১৫০টি হিরে দিয়ে সজ্জিত একটি নেকলেস থাকে কাট গ্লাসের পাত্রে। পানীয়টিকে একটি কাচের ঝাড়বাতির নীচে রেখে গ্রাহকের সামনে উপস্থাপন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement